Mountain View

সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও জুয়া প্রতিরোধে সবাইকে একযোগে কাজ করতে হবে – আলমগীর পিপিএম

প্রকাশিতঃ আগস্ট ১৯, ২০১৭ at ৪:৫৩ অপরাহ্ণ

মাজহারুল ইসলাম মিশু :হালুয়াঘাটে সন্ত্রাস, জঙ্গীবাদ, নাশকতা, মাদক ও জুয়া প্রতিরোধে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন হালুয়াঘাট-ধোবাউড়া সার্কেল এ.এস.পি আলগীর পিপিএম। শনিবার দুপুরে ধারা আদর্শ ডিগ্রি কলেজে আয়োজিত সন্ত্রাস, জঙ্গীবাদ, নাশকতা, মাদক ও জুয়া প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ধারা আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ তৌফিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হালুয়াঘাট-ধোবাউড়া সার্কেল এ.এস.পি আলগীর পিপিএম। প্রধান অতিথির বক্তব্যে কলেজের ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, একজন সুস্থ্য মানুষকে সর্বনাশের পথে ঠেলে দেয় মাদক। মাদক শুধু একজন মানুষকে নয় একটা পরিবারকে ধ্বংসের দিকেও ঠেলে দেয়।

উপজেলার সাহাপাড়ার মোশারফ হোসেন নামে একজন মাদকসেবী যিনি দীর্ঘদিন ধরে মাদক সেবন করেন, তাকে সাথে নিয়ে এসে ছাত্র-ছাত্রীদের দেখিয়ে বলেন, সে দীর্ঘ ৩২ বছর ধরে যখন সে প্রাইমারীতে পড়ে তখন থেকে সে মাদক সেবন করে। ছেলেটির বাবা নেই। তার যন্ত্রনায় মা ও বড় ভাই হুমায়ুন আমাকে বলেছিলো তাকে জেলে দিতে, আমি তাকে আমার সাথে রেখেছি এবং বিভিন্ন জায়গায় মাদক বিরোধী সেমিনারে তাকে নিয়ে যাচ্ছি। নামাজ পড়ছে আমার সাথে।

আমি তাকে পর্যবেক্ষনে রেখেছি যাতে করে সে মাদকের কুফল সম্পর্কে বুঝতে পারে। আর বর্তমানে জঙ্গিবাদ নতুনভাবে আবির্ভূত হয়েছে। এটা শুধু বাংলাদেশ নয় এটা বিশ্বব্যাপী একটি সমস্যা। এই সমস্যার উৎসটা কি? আমরা ধর্মে বিশ্বাস করি। ইসলাম ধর্মে জঙ্গিবাদ-সন্ত্রাসের স্থান নেই। মানুষ খুন করে কেউ বেহেশতে যেতে পারে না। তোমাদের প্রধান ল্যই থাকবে উপযুক্ত শিায় শিতি হয়ে নিজেদের গড়ে তোলা। কারণ তোমাদেরই আগামী দিনে দেশের নেতৃত্ব দিতে হবে। আদর্শ-নীতি নিয়ে দেশ সেবার ব্রত নিয়ে নিজেদের গড়ে তুলবে।

বাল্য বিবাহ কুফল সম্পর্কে সবাইকে সজাগ থাকতে হবে। মনে রাখতে হবে ১৮ বছরের নিচে বিয়ে সংসার ও সমাজ জীবনে কুফল বয়ে আনে না। ইভটিজিং সম্পর্কে বলেন, তোমাদের যদি কেউ রাস্তাঘাটে ও কলেজে আসার সময় বিরক্ত করে সাথে সাথে চিৎকার করে তার প্রতিবাদ করবে। তাতে আশে পাশের লোকজন জানবে এবং কলেজে এসে তোমার অধ্যক্ষকে জানাবে।

মনে রাখবে বাহিরের একটা ছেলে তোমার মা-বাবার চেয়ে আপন হতে পারে না। তুমাকে বিভিন্ন প্রলোভন দেখাবে, কিন্তু ফাঁদে পা দেবে না। তাহলে ভবিষ্যত অন্ধকার। মনে রাখবে তোমাদের সৎ চিন্তা, মেধা, সাহস ও বুদ্ধিমত্তা আগামী দিনে তোমাদের পথ পদর্শক হবে।

এ সম্পর্কিত আরও

Mountain View