ঢাকা : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, মঙ্গলবার, ৮:৪৩ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > পরিকল্পনা করে রেখেছেন নাসির

পরিকল্পনা করে রেখেছেন নাসির

দীর্ঘদিন পর নাসির হোসেনের মিলতে পারে টেস্টে খেলার সুযোগ। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ঘোষিত ১৪ জনের স্কোয়াডে সুযোগ পেয়েছেন নাসির। নিজের ব্যাটিং অবস্থান ও ব্যাটিং নিয়ে পরিকল্পনা করে রেখেছেন নাসির। আস্থা রেখেছেন নিজের সহজাত খেলায়।

রোববার অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে আসেন নাসির হোসেন। সাধারণত এ অফ স্পিনিং অলরাউন্ডার ব্যাট করতে নামেন ছয় বা সাত নম্বরে। সেক্ষেত্রে বিশেষজ্ঞ ব্যাটসম্যানের সান্নিধ্য কমই পান নাসির। অধিকাংশ সময় মোকাবেলা করতে হয় টেলএন্ডার ব্যাটসম্যানদের নিয়ে রান গড়ার চাপ। তবে নাসির সব ধরণের পরিস্থিতির জন্য পরিকল্পনা করে রেখেছেন।নাসির বলেন, “যতটুকু বুঝেছি, খেলার সুযোগ পেলে ছয় বা সাত নম্বরে আমি খেলবো। এ সময় দুই বা একজন ব্যাটসম্যান থাকে। বাদ বাকি যারা থাকে তারা হলো টেলএন্ডার।”

ক্রিজে সঙ্গী হিসেবে স্বীকৃত ব্যাটসম্যান পেলে চান বড় জুটি গড়তে। আর অপর প্রান্তে যদি থাকে টেলএন্ডার, তবে ব্যাট চালাবেন আক্রমণাত্মক মেজাজে। দ্রুত রান তুলবেন স্কোরবোর্ডে। এভাবেই পরিকল্পনার চিত্র এঁকেছেন নাসির। তিনি বলেন, “আমার সঙ্গে যখন ব্যাটসম্যান থাকে তখন বড় স্কোর করার চেষ্টা করি। টেলএন্ডাররা যখন চলে আসবে তখন স্কোর বোর্ডে তাড়াতাড়ি কিছু রান যোগ করতে চেষ্টা করবো। আমার পরিকল্পনা এটাই থাকবে।”

নতুন কিছু নয়, খেলবেন নিজের সহজাতটাই। নাসির বলেন, “আমরা সবাই সহজাত খেলাটাই খেলতে চেষ্টা করি। সব জায়গাতেই আমি ওভাবেই খেলার চেষ্টা করি।”ধারণা করা হচ্ছে উইকেট হবে মন্থর। সহায়ক হবে স্পিনারদের জন্য। একাদশে জায়গা মিললে নাসির হোসেন সুযোগ পেতে পারেন বল হাতে অবদান রাখার। জানিয়েছেন বোলিং করতে বেশ উপভোগ করেন তিনি। বল হাতে সুযোগ পেলে চেষ্টা করবেন নিজের সেরাটা দিতে।

এখন পর্যন্ত ১৭ টেস্ট খেলেছেন নাসির। ২৮ ইনিংস ব্যাটিং করে ৩৭.৩৪ গড়ে করেছেন ৯৭১ রান। বল হাতে ২১ ইনিংসে বোলিং করে ৫১.৬২ গড়ে নিয়েছেন ৮ উইকেট। ২০১৫ সালের পর আর কোনো টেস্ট মযাচ খেলা হয়নি নাসির হোসেনের।

এ সম্পর্কিত আরও