Mountain View

বন্যাকবলিত প্রত্যেকের খাদ্য নিশ্চিত করা হবে

প্রকাশিতঃ আগস্ট ২০, ২০১৭ at ১:৫৩ অপরাহ্ণ

নতুন ফসল না ওঠা পর্যন্ত বন্যাকবলিত এলাকায় খাদ্য সরবরাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে দিনাজপুরের জিলা স্কুল মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে একথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, বন্যার পানি নেমে গেলেই ক্ষতিগ্রস্ত রাস্তা-ঘাট মেরামত করা হবে। সেই সঙ্গে নতুন করে বাড়িঘর নির্মাণের জন্যও সহায়তা করবে সরকার।

শেখ হাসিনা বলেন, ‘বন্যা হয়েছে। অনেকেরই আশঙ্কা যে, বন্যায় হয়তো মানুষ কষ্ট পাবে। বন্যা দেখার সাথে সাথেই আমরা বিদেশ থেকে খাদ্য কেনা শুরু করেছি। যথেষ্ট মজুদ আমাদের আছে এবং আমাদের দেশের প্রত্যেকটা মানুষ বন্য কবলিত যে সমস্ত এলাকায় খাদ্য শস্য নষ্ট হয়েছে বা অন্য কোন ক্ষতি হয়েছে প্রতিটি মানুষ যাতে ক্ষুধায় অন্য পায় ইনশাল্লাহ সে ব্যবস্থা আমরা করবো, আমরা করে যাচ্ছি।

অন্তত এইটুকু ভরসা আপনারা রাখবেন যে, আপনাদের প্রত্যেকের কাছে রিলিফ পৌঁছাবে এবং স্বল্পমূল্যে, ১০ টাকায় ৫০ লক্ষ পরিবারকে আমরা চাল দিচ্ছি।’

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘বৃষ্টি এবং পানি নেমে গেলেই রাস্তা মেরামতের কাজ আমরা শুরু করে দেবো। আমাদের কৃষক ভাইয়েরা, যাদের ক্ষেতের ফসল নষ্ট হয়েছে তারা যাতে পুনরায় কৃষিঋণ পেতে পারেন, বীজ এবং বীজতলার ব্যবস্থা যা যা করা লাগে আমরা তা করবো।

যতদিন আমি আছি, এটুকু বলতে পারি আপনাদের জন্য নিবেদিত প্রাণ। যেভাবে আমার বাবা জীবন দিয়ে গেছে আমিও আপনাদের ভাগ্য পরিবর্তনের জন্য প্রয়োজনে জীবন দেবো।’

এ সম্পর্কিত আরও

Mountain View