Mountain View

ধানমন্ডিতে ‘এক মুজিবের কণ্ঠ থেকে লক্ষ মুজিব’

প্রকাশিতঃ আগস্ট ২১, ২০১৭ at ৬:০৭ অপরাহ্ণ

‘এক মুজিবের কণ্ঠ থেকে লক্ষ মুজিব’ শিরোনামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নিয়ে এক খোলামেলা আলোচনা অনুষ্ঠান হয়ে গেলো ধানমন্ডির রবীন্দ্র সরবরে। ‘ফ্রিডম ইয়ুথ অর্গানাইজেশন’ আয়োজিত অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা হয়।

অনুষ্ঠানে স্কুল কলেজ শিক্ষার্থী ছাড়াও উপস্থিত ছিলেন তাদের অভিভাবকসহ আরো অনেকে। অনুষ্ঠানে সকলের জন্য আলোচনার ফ্লোর উন্মুক্ত ছিলো। কয়েকজন রাজনৈতিক ব্যক্তিত্ব, শিল্পী ও কলাকুশলীদের উপস্থিতিতে অনুষ্ঠানে কিছু ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। সবশেষে মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে ১৫ ই আগস্ট ১৯৭৫ সালে নিহত সকল শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের আলোচনার মূল বিষয় ছিলো- স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর ভূমিকা, তার সহজ সরল জীবন যাপন, তার নেতৃত্ব যা দেখে তরুণ সমাজ বর্তমান সমাজ প্রতিষ্ঠায় আরো অগ্রগামী ভূমিকা রাখতে পারে, বঙ্গবন্ধু এবং তার পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে তখনকার সময় যে কিছু মিথ্যা প্রোপাগান্ডা স্বাধীনতা বিরোধীরা ছড়িয়েছিল সেই সত্য সবার সামনে উপস্থাপন করা। এ ছাড়াও বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের আরো বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View