ঢাকা : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, মঙ্গলবার, ৪:৩৯ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > শীর্ষ সংবাদ > মক্কায় হোটেলে আগুন, ৬০০ হাজীকে সরিয়ে নেয়া হয়েছে

মক্কায় হোটেলে আগুন, ৬০০ হাজীকে সরিয়ে নেয়া হয়েছে

সৌদি আরবের পবিত্র নগরী মক্কার আল-আজিজিয়া এলাকার একটি হোটেলে আগুন লেগেছে। তবে এঘটনায় কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি। এ ঘটনায় ওই হোটেল থেকে প্রায় ৬০০ লোককে সরিয়ে নিয়েছে জরুরি সার্ভিসের সদস্যরা।

সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ সোমবার (২১ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। যাদের সরিয়ে নেয়া হয়েছে তারা তুর্কি ও ইয়েমেনি হজযাত্রী বলে প্রাথমিক তদন্তে জানানো হয়েছে।

মক্কার বেসামরিক প্রতিরক্ষা মহা-অধিদফতরের মুখপাত্র মেজর জেনারেল নায়েফ আল-শরিফ বলেন, ১৫ তলা বিশিষ্ট হোটেলটির অষ্টম তলার একটি কক্ষের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র থেকে আগুনের সূত্রপাত। ওই হোটেলটিতে ইয়েমেন এবং তুরস্কের অন্তত ৬০০ হজযাত্রী ছিলেন।
বার্তাসংস্থা এএফপিকে তিনি বলেন, হোটেলের সব অতিথিকে উদ্ধার করা হয়েছে। কোনো ধরনের হতাহত ছাড়াই আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।
সৌদি এই কর্মকর্তা বলেন, হজযাত্রীদের হোটেলটিতে ফিরে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে।

গত মঙ্গলবার জেদ্দার ছয়টি ভবনে একই ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে তিনটি ভবন পুরোপুরি ধসে যায়। অগ্নিকাণ্ডের শিকার ভবন থেকে ৬০ জনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়। তবে এতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

এ সম্পর্কিত আরও