ঢাকা : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, মঙ্গলবার, ৪:৩৩ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > বিনোদন > নায়করাজকে শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানুষের ঢল

নায়করাজকে শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানুষের ঢল

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য নায়করাজ রাজ্জাকের মরদেহ নেয়া হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনারে। এখানে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে ভিড় জমিয়েছেন শিল্পী, কলা-কুশলীসহ রাজ্জাক ভক্তরা।

আজ মঙ্গলবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন- এফডিসিতে প্রথম নামাজে জানাজা শেষে দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে রাজ রাজ্জাকের লাশ নিয়ে আসলে তাকে দেখতে পুরো এলাকা জনসমুদ্রে পরিণত হয়।
শহীদ মিনারে রাজ্জাকের মরদেহে ইতোমধ্যে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ বেশ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গরা।

এর আগে বেলা পৌনে বারোটার সময় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন এফডিসিতে বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে নায়করাজের ঘনিষ্ঠজন, সহকর্মী ও শিল্পী, কলা-কুশলী এবং ভক্তরা অংশ নেন।
শহীদ মিনারে সর্বস্তরের জনতার শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জোহর রাজধানীর গুলশান আজাদ মসজিদে নায়ক রাজের দ্বিতীয় জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

গতকাল সোমবার সন্ধ্যায় ৭৫ বছর বয়সী ঢাকাই সিনেমার এই কালজয়ী নায়ক রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইহলোকের মায় ত্যাগ করেন। এর আগে বিকাল ৫টা ২০মিনিটে হৃদরোগে আক্রান্ত হলে দ্রুত তাকে ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়। চিকিৎসকরা পরীক্ষা নিরীক্ষা শেষে সন্ধ্যা সোয়া ৬টার দিকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেন।

রাজ্জাকের মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন। এছাড়া চলচ্চিত্র অঙ্গনের সহযোদ্ধারাও শোক জানিয়েছেন।
১৯৪২ সালের ২৩ জা

নুয়ারি পশ্চিমবঙ্গের টালিগঞ্জে জন্ম নায়করাজ রাজ্জাকের, যার পারিবারিক নাম আবদুর রাজ্জাক।

১৯৬৪ সালে তৎকালীন পূর্ব পাকিস্তানে পাড়ি জমান তিনি। প্রথম দিকে রাজ্জাক তৎকালীন পাকিস্তান টেলিভিশনে ‘ঘরোয়া’ নামের ধারাবাহিক নাটকে অভিনয় করে দর্শকদের কাছে জনপ্রিয় হন। নানা প্রতিকূলতা পেরিয়ে তিনি আব্দুল জব্বার খানের সাথে সহকারী পরিচালক হিসেবে কাজ করার সুযোগ পান।
সালাউদ্দিন প্রডাকশন্সের ‘তেরো নম্বর ফেকু ওস্তাগর লেন’ চলচ্চিত্রে ছোট একটি চরিত্রে অভিনয় করে সবার কাছে নিজ মেধার পরিচয় দেন রাজ্জাক।

পরবর্তীতে ‘কার বউ’, ‘ডাক বাবু’, ‘আখেরী স্টেশন’-সহ বেশ কটি ছবিতে ছোট ছোট চরিত্রে অভিনয়ও করে ফেলেন। পরে ‘বেহুলা’ চলচ্চিত্রে তিনি নায়ক হিসেবে ঢালিউডে উপস্থিত হন সদর্পে। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। একে এক জনপ্রিয় সব ছবি উপহার দিতে থাকেন দর্শককে।

এ সম্পর্কিত আরও