Mountain View

প্রস্তুতি ম্যাচ না হওয়া দু’দলের জন্যই দুর্ভাগ্যজনক -ড্যারেন লেহম্যান

প্রকাশিতঃ আগস্ট ২২, ২০১৭ at ২:২৬ অপরাহ্ণ

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচটি না হওয়া দু’দলের জন্যই দুর্ভাগ্যজনক। এমনটাই জানিয়েছেন অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের কোচ ড্যারেন লেহম্যান। তবে ম্যাচ আয়োজনের ব্যাপারে বিসিবি অত্যন্ত আন্তরিক ছিল বলেও জানান তিনি। বাংলাদেশের বিপক্ষে হারলে টেস্ট র‌্যাংকিংয়ে নিচে নেমে যাওয়ার শঙ্কা রয়েছে অজিদের। তবে এসব নিয়ে না ভেবে মাঠের পারফরম্যান্সে বেশি মনযোগী অজিরা।

এমন দুঃসংবাদ দিয়ে দিনের শুরুটা অন্তত চায়নি টিম অস্ট্রেলিয়া। সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচের ভাগ্যে কি আছে তা নিয়ে চলছিলো নানা জল্পনা কল্পনা। জলাবদ্ধ ফতুল্লায় অজিরা খেলবে না প্রস্তুতি ম্যাচ।

এদিন অনুশীলন শুরুতে ওয়ার্ম আপ আর ফিল্ডিং সেশন শেষে ব্যাট বলের অনুশীলন করা হয়ে উঠেনি বৃষ্টির তাড়ায়। আর প্রস্তুতি ম্যাচ নিয়ে খুব একটা আগ্রহ না ব্যাপারটিকে দুর্ভাগ্যজনক বললেন অজি কোচ ড্যারেন লেহম্যান।

‘প্রকৃতির উপর কারো নিয়ন্ত্রণ নেই। বিসিবি ম্যাচটি আয়োজনের জন্য অনেক চেষ্টা করেছে। তবে মাঠের যা অবস্থা তাতে ওখানে ম্যাচ খেলা সম্ভব না। এটা আসলে দু’দলের জন্য দুর্ভাগ্যজনক।’

বাংলাদেশের বিপক্ষে হারলে র‌্যাংকিংয়ে নিচে নেমে যেতে হবে টিম অস্ট্রেলিয়াকে। সেই চিন্তা নিশ্চয়ই মাথায় রয়েছে অজিদের। কোচ অবশ্য কৌশলেই এড়িয়ে গেলেন বিষয়টি।

লেহম্যান বলেন, ‘আমরা আপাতত র‌্যাংকিং নিয়ে ভাবছি না। ক্রিকেটাররা নিজেদের পারফরম্যান্স নিয়ে ব্যস্ত।’

ঘরের মাঠে টাইগারদের আপোষহীন ক্রিকেট সম্পর্কে ভালোই জানা অজি কোচের। তাই কিনা সমীহের চোখেই দেখছেন মুশফিক বাহিনীকে।

অজি কোচ বলেন, ‘ঘরের মাঠে বাংলাদেশ অসাধারণ খেলে। এই দলটি ইংল্যান্ডকে হারিয়েছে। ওদের টপ অর্ডারে দারুণ কিছু ব্যাটসম্যান রয়েছে। ওরা যেকোন সময় ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। আর বোলিংয়েও রয়েছে বৈচিত্র্য।’

গেলো মার্চে ভারত সফর করে গেছে স্মিথ ওয়ার্নাররা। সেখানে স্পিন বিষের তিক্ত অভিজ্ঞতা হয়েছে অজিদের। তাই টাইগারদের বিপক্ষে সেভাবেই সাজিয়েছে তাদের বোলিং আক্রমণ।

‘ভারতে স্পিন আক্রমণে তিন দিনে অনেক ম্যাচ শেষ হয়েছে। এমন ম্যাচে অনেক উত্তেজনা থাকে। বাংলাদেশের উইকেট অনেকটা এমনই হবে বলে মনে করি। সে বিষয়টি চিন্তা করে অ্যাস্টন অ্যাগার, সোয়িপশন, নাথান লায়ানদের রাখা হয়েছে।’ বলছিলেন লেহম্যান।

প্রস্তুতি ম্যাচ না হওয়ার কারণে মঙ্গলবার একাডেমী মাঠের মূল পিচে অনুশীলন করবে অস্ট্রেলিয়া।

এ সম্পর্কিত আরও

Mountain View