ঢাকা : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, মঙ্গলবার, ৮:৪০ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > যে মানুষটার কারণে সেদিন প্রাণে বেঁচে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

যে মানুষটার কারণে সেদিন প্রাণে বেঁচে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মারুফা আক্তার মাধবী, বিডি টোয়েন্টিফোর টাইমস :  রক্তাক্ত যে মানুষটিকে দেখা যাচ্ছে, উনার নাম মাহবুব। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত নিরাপত্তারক্ষীদের একজন। ২১ আগস্ট, কি যেন কারণে তৎকালীন সময়ের বিরোধী দলীয় নেত্রী  বর্তমান প্রধানমন্ত্রী  মাহবুবের প্রতি ভীষন মনঃক্ষুন্ন ছিলেন ৷

বঙ্গবন্ধু এভিনিউয়ের সমাবেশে যাওয়ার উদ্দেশ্যে নেত্রী যখন সুধাসদনের দোতলার সিঁড়ি থেকে নিচে নামছেন, ঠিক তখনই সামনে উপস্থিত হলেন মাহবুব। নেত্রী সিঁড়ি ভেঙ্গে নিচে নামছেন আর রাগতস্বরে মাহবুবকে বলছেন–“তুমি আজকে বঙ্গবন্ধু এভিনিউয়ে যাবে না। আমি যেন তোমাকে সেখানে না দেখি।” শুনে মাহবুব মাথা নিচু করে শাসন মেনে দাঁড়িয়ে ছিলেন। নেত্রীর গাড়ি রওনা দেওয়ার সাথে সাথেই দ্রুতবেগে উনিও (মাহবুব) বেরিয়ে গেলেন। চুপিসারে নেত্রীর দৃষ্টির আড়ালে তিনিও পৌঁছেছিলেন সমাবেশ মঞ্চের নিকটে।

গ্রেনেড হামলা শুরুর সাথে সাথে জানবাজি রাখা নেতৃবৃন্দের সাথে মানব ঢাল তৈরী করে বলেছিলেন আগে নেত্রীকে বাঁচান। নেত্রীকে মঞ্চ থেকে নামিয়ে গাড়িতে তুলে দেবার প্রাক্কালে নেত্রীকে টার্গেট করে ছোঁড়া ঘাতকদের গুলি এসে লাগে উনার (মাহবুব) গায়ে। নেত্রী বেঁচে গেলেন, প্রান দিলেন মাহবুব নামক মহানায়ক। সেদিন নিজের প্রানের বিনিময়ে মাহবুব বাঁচালেন গণতন্ত্রের মানসকণ্যাকে, বাঁচালেন দূঃখিনী বাংলার দিনবদলের নেত্রীকে। বাঁচালেন প্রিয় মাতৃভূমিকে।

সুধাসদনে ফিরে কান্নায় ভেঙ্গে পড়ে নেত্রী বললেন, “যে মাহবুবকে আমি যাওয়ার আগে রাগারাগি করলাম, প্রোগ্রামে যেতে নিষেধ করলাম, সেই মাহবুবই আজ আমাকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলো।” এই মহানায়ক এর (জননেত্রীর দেহরক্ষী মাহবুব) পরিবারের সকল দায়দায়িত্ব কৃতজ্ঞচিত্তে বহন করছেন  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সম্পর্কিত আরও