ঢাকাঃ মঙ্গলবার , ২৪ অক্টোবর ২০১৭ ৫:২৯ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / হাথুরুসিংহের মাত্রাতিরিক্ত প্রভাব খাটানোর বিরুদ্ধে পাপনকে নালিশ

হাথুরুসিংহের মাত্রাতিরিক্ত প্রভাব খাটানোর বিরুদ্ধে পাপনকে নালিশ

প্রকাশিত :


স্পোর্টস ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ গত কয়েক বছরে দারুণ বদলে গেছে বাংলাদেশ দল। সীমিত ওভারের ক্রিকেটে উন্নতির ধারাটা গত বিশ্বকাপ থেকেই। তবে সে তুলনায় টেস্ট ক্রিকেটে কিছুটা পিছিয়ে ছিল টাইগাররা। সাম্প্রতিক সময়ে টেস্টেও দারুণ খেলছে বাংলাদেশ। ইংল্যান্ড ও শ্রীলঙ্কাকে হারিয়েছে।সেই ধারায় এবার অস্ট্রেলিয়ার বিপক্ষেও তার দলকে দারুণ কিছু করতে দেখতে চান বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তবে শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহের প্রভাব যে দলে ‘অতিমাত্রায় কাজ করছে, তা নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছিল বেশ কদিনধরেই। এবার ব্যাপারটি পরিষ্কার হয়েছে আরও একটু।হাথুরুসিংহের খবরদারী ও প্রভাব খাটানোর কারণে তারউপর বেজায় বিরক্ত জাতীয় দলের কয়েকজন সিনিয়র ক্রিকেটার। হাথুরুসিংহের অতিরিক্ত প্রভাব খাটানোর উদাহরণ বাংলাদেশের সর্বশেষ টেস্ট স্কোয়াড। অস্ট্রেলিয়ার বিপক্ষে বহুল প্রত্যাশিত দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটির জন্য বিসিবির ঘোষিত স্কোয়াডে প্রথমে জায়গা হয়নি টেস্ট ফরম্যাটে দেশের সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচিত মুমিনুল হকের।

এতে দল ঘোষণার পরপরই সমালোচনার ঝড় বয়ে যায় গণমাধ্যম ও সামাজিক-মাধ্যমগুলোতে। প্রধান নির্বাচকের কথায় এও স্পষ্ট হয়, কোচের ইচ্ছাতেই মুমিনুলের মতো পরীক্ষিত ক্রিকেটারকে বাদ দিয়ে দল ঘোষণা করা হয়েছে। জানা গেছে, দল ঘোষণার পর ঐদিনই অন্য একটি ব্যাপারেবিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে বৈঠকে বসেন জাতীয় দলের চার সিনিয়র ক্রিকেটার। এ সময় মুমিনুলের ব্যাপারে মন্তব্য জানতে চাইলে বিসিবি সভাপতিকে চার ক্রিকেটার জানান, মুমিনুলকে দলে না রাখায় অসন্তুষ্ট তারা। ঐ চার সিনিয়র ক্রিকেটারই পাপনকে হাথুরুসিংহের মাত্রাতিরিক্ত প্রভাব খাটানোর বিরুদ্ধে নালিশ করেন। ঐ চার ক্রিকেটারের একজন ছিলেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমও। তিনি পাপনকে জানান চাঞ্চল্যকর তথ্য। মুশফিক বলেন, টিম ম্যানেজমেন্টের অংশ হিসেবে প্রথমে ঘোষিত টেস্ট দলে মুমিনুলকে রাখার জন্য বলেছিলেন তিনি, অথচ তার মতামতকে তোয়াক্কাই করা হয়নি; এবং তা হাথুরুসিংহের কথা রক্ষার্থেই!এদিকে মুমিনুলকে বাদ দিয়েঘোষিত দলকে বোর্ড সভাপতি অনুমোদন দিলেও হাথুরুসিংহের উপর তার আস্থার প্রতিক্রিয়া এতো বিরূপ হবে- সেটি আশা করেননি মোটেও। শেষমেশ ঐ চার সিনিয়র ক্রিকেটারের কথায়ই বোর্ড সভাপতি নিজে হস্তক্ষেপ করে মুমিনুলকে দলে অন্তর্ভুক্ত করেন বলেজানা গেছে। হাথুরুসিংহের উপর এই অসন্তুষ্টি শুধু ক্রিকেটারদেরই নয়, অসন্তোষ আছে বোর্ড পরিচালকদের মধ্যেও।

এ সম্পর্কিত আরও

Check Also

গোলরক্ষকের প্রাণ বাঁচিয়ে প্রতিপক্ষের স্ট্রাইকার পেলেন ফিফার পুরস্কার

গোল দিতেই ছুটে আসছিলেন স্ট্রাইকার। সুযোগ পেয়েও তিনি গোল দেননি। মাটিতে লুটিয়ে পড়া প্রতিপক্ষের গোলরক্ষকের …