Mountain View

এবার বিশ্ব একাদশে খেলার ডাক পেল ‘সাকিব’!

প্রকাশিতঃ আগস্ট ২৩, ২০১৭ at ১:১০ অপরাহ্ণ

দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে উঠেপড়ে লেগেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।অবশেষে পাকিস্তান ক্রিকেটের জন্য সুখবর অাসছে। সেপ্টেম্বর থেকে ডিসেম্বরে মধ্যে জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে নিজ দেশে সিরিজ অায়োজন করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এই দুইটি সিরিজ নিয়ে গতকাল সাংবাদিকদের সাথে কথা বলেন পিসিবি সভাপতি নাজিম শেঠি।

 

সেপ্টেম্বর থেকে ডিসেম্বরে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি বিশ্ব একাদশকেও ম্যাচ খেলানোর পরিকল্পনার কথা গতকাল জানিয়েছেন তিনি। এ ছাড়া সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে লাহোরে অনুষ্ঠেয় তিন ম্যাচ সিরিজ খেলবে বিশ্ব একাদশ।

তবে দলটি গড়ার দায়িত্ব দেওয়া হয়েছে জিম্বাবুয়ের কিংবদন্তী ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ারকে। সে মতে বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করছেন ফ্লাওয়ার। একটি সূত্র থেকে জানা গেছে বিশ্ব একাদশের হয়ে খেলবেন বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল।

 

এমনকি তামিমের খেলা নিয়ে আইসিসির সদর দপ্তর থেকে পাকিস্তান ইস্যুতে দায়িত্বপ্রাপ্ত ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাবেক প্রধান জাইলস ক্লার্ক অনুরোধ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসানকে। তিনি এবং তামিম রাজি হলেই পাকিস্তান যাবেন তামিম।

বিসিবি সভাপতি তামিমকে খেলতে দিতে রাজি হয়েছেন। সূত্রটি থেকে আরও জানা যায়, তামিম নিজেও খেলতে চেয়েছেন। তবে তামিমের সাথে সাকিব ও খেলতে যাবেন। আজকালের মধ্যেই ঘোষিত হবে দল। ওই দলের সম্ভাব্য অধিনায়ক দক্ষিণ আফ্রিকার ফাফ দু প্লেসিস।

 

বিশ্বের নামি ১৫ ক্রিকেটারকে নিয়ে গড়া হবে বিশ্ব একাদশ দল। এখানকার নিরাপত্তার বিষয়ে নিশ্চিত হতে ২৬ আগস্ট পর্যবেক্ষক দল পাঠাবে আইসিসি। এ ছাড়া দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা, ফাফ ডু প্লেসিস, মরনে মরকেল ও ইমরান তাহিরদের খেলার কথা রয়েছে।

দলের সম্ভাব্য অধিনায়ক ডু প্লেসিস। দু’জন অস্ট্রেলিয়া ক্রিকেটারেরও খেলার কথা রয়েছে। অ্যান্ডি ফ্লাওয়ার বিভিন্ন দেশের তারকা ক্রিকেটারদের এজেন্টদের সাথে যোগাযোগ করে যাচ্ছেন।
ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড থেকে ক্রিকেটারদের রাখা হবে। তবে ভারতীয় বোর্ডের পক্ষ থেকে ভারতের ক্রিকেটারদের খেলার ছাড়পত্র দেওয়া হয়নি।

এ সম্পর্কিত আরও

Mountain View