Mountain View

আইভি রহমানের মৃত্যুবার্ষিকী পালন করল আ.লীগ

প্রকাশিতঃ আগস্ট ২৪, ২০১৭ at ৭:৪২ অপরাহ্ণ

আওয়ামী লীগের প্রাক্তন মহিলাবিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী পালন করেছে আওয়ামী লীগ।
বৃহস্পতিবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে আইভি রহমানের মৃত্যুবার্ষিকী পালন করে আওয়ামী লীগ।

২০০৪ সালের ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় আহত হয়ে ২৪ আগস্ট ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান আইভি রহমান।

বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগের পক্ষ থেকে বনানী কবরস্থানে আইভি রহমানের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে ফাতেহা পাঠ এবং প্রয়াত নেত্রীর আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠন, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন আলোচনা সভা, কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল, পুষ্পস্তবক অর্পণসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, তাঁতী লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি সংগঠনের নেতারা আইভি রহমানের কবরে শ্রদ্ধা নিবদেন করেন।

আইভি রহমানের পরিবারের পক্ষ থেকে বৃহস্পতিবার বাদ আসর গুলশানের আইভি কনকর্ড টাওয়ারে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা হয়। এতে সভাপতিত্ব করেন প্রাক্তন মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম।

উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, রেলমন্ত্রী মুজিবুল হক, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী সমাবেশে এক গ্রেনেড হামলায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা ও মহিলা আওয়ামী লীগের প্রাক্তন সভানেত্রী আইভি রহমান মারাত্মক আহত হন। হামলায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অল্পের জন্য বেঁচে যান। এ হামলায় ২২ জনের মৃত্যু হয়। হামলার ৩ দিন পর ২৪ আগস্ট আইভি রহমান সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেন।

আইভি রহমানের একমাত্র ছেলে নাজমুল হাসান পাপন বর্তমানে কিশোরগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি। আইভি রহমানের দুই মেয়ে তানিয়া ও ময়না।

এ সম্পর্কিত আরও