Mountain View

রোহিঙ্গাদের নিয়ে রাজনীতির নোংরা খেলা থেকে বিরত থাকুন: কাদের

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৮, ২০১৭ at ১০:৩৮ অপরাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রোহিঙ্গা ইস্যু নিয়ে নোংরা রাজনীতি থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন।

তিনি বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্যে করে বলেছেন, আপনারা রাজনীতির নোংরা খেলায় মেতে উঠেছেন। আপনাকে ও আপনার দলকে বলবো, রোহিঙ্গাদের নিয়ে ইস্যু সৃষ্টি করে রাজনীতির নোংরা খেলা থেকে বিরত থাকুন।

শুক্রবার বিকেলে মুন্সীগঞ্জের সিরাজদীখানের পশ্চিম কুসুমপুর এলাকায় নির্মাণাধীন পদ্মাসেতুর কাজ পরিদর্শনকালে এ কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার সব দিক থেকেই প্রশংসিত। মায়ানমার থেকে রোহিঙ্গা জনস্রোত যেভাবে ধেয়ে আসছে, এটি অত্যন্ত মানবিক বিপর্যয়ের ঘটনা। যা গণহত্যার সাথে তুলনা করা হয়। নাফ নদী দিয়ে নারী ও শিশুরা পাড়ি দিচ্ছে। আমাদের সার্মথ্য সীমিত। তাদের সঙ্গে মানবিক আচরণ করতে হবে। সরকারের পক্ষ থেকে খাদ্য, ওষুধ ইত্যাদি ব্যবস্থা করা হয়েছে।

সেতুমন্ত্রী আরও বলেন, মায়ানমারের জনস্রোত সামলাতে পারছি না। তবে জনস্রোতের সঙ্গে মাদক, অস্ত্র ও জঙ্গি যাতে দেশে প্রবেশ করতে না পারে, সেদিকেও খেয়াল রাখা হচ্ছে। মাদক অস্ত্রের চেয়ে ভয়ঙ্কর। কূটনীতিকভাবে মায়ানমারের সঙ্গে সরকার আলোচনা করছে। মায়ানমারকে চাপ প্রদানকারী দেশগুলোর সঙ্গেও আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। তাই সরকারকে দোষারোপ করলে হবে না, সরকার যুদ্ধ করবে না রোহিঙ্গা ইস্যুতে।

এ সম্পর্কিত আরও