ঢাকা : ১৯ অক্টোবর, ২০১৭, বৃহস্পতিবার, ২:১০ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / তথ্য-প্রযুক্তি / ‘ভাঁজ করে রাখা যাবে গ্যালাক্সি নোট’

‘ভাঁজ করে রাখা যাবে গ্যালাক্সি নোট’

প্রকাশিত :

গ্যালাক্সি নোটের পর্দা ভাঁজ করা যাবে এমন একটি ডিভাইস ২০১৮ সালে উন্মোচনের কথা জানিয়েছে স্যামসাং। ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটির ফ্ল্যাগশিপ গ্যালাক্সি নোট সিরিজের আওতায় নতুন ডিভাইসটি উন্মোচন করা হবে।এ মন তথ্য জানিয়েছেন প্রযুক্তিবিষয়ক মার্কিন সাইট ভার্জ।

 

দক্ষিণ কোরিয়ায় এক সংবাদ সম্মেলনে স্যামসাং মোবাইল ব্যবসার প্রেসিডেন্ট ডংজিন কো বলেন, ‘এখনও কিছু বাধা রয়েছে এবং সেগুলো সমাধান করা না হলে উন্মোচনের তারিখ পেছানো হতে পারে।’

এটি স্পষ্ট যে এখনও পর্দা ভাঁজ করে রাখার প্রযুক্তি নিখুঁত করার চেষ্টা করছে স্যামসাং। অন্যদিকে ইনফিনিটি ডিসপ্লেযুক্ত প্রতিষ্ঠানের ফ্ল্যাগশিপ ডিভাইসগুলো জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে।

“আমরা যখন সমস্যাগুলোর সমাধান করতে পারবো, এটা নিশ্চিত যে (এর পরপরই) আমরা পণ্যটি উন্মোচন করবো,” বলেন কো।

ভাঁজ করার মতো ডিভাইস নিয়ে এবারই প্রথম জনসমক্ষে কথা বলেছে স্যামসাং। কয়েকটি ডুয়াল-স্ক্রিন স্মার্টফোন তৈরির কথাও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

দুইটি ওলেড পর্দা একটি হিঞ্জের সঙ্গে যুক্ত থাকবে এতে। এ বছরই ডিভাইসগুলোর মাধ্যমে ভাঁজ করা যাবে এমন ডিভাইসের প্রতিশ্রুতি ও সামর্থ্য পরীক্ষা করবে প্রতিষ্ঠানটি।

২০১২ সালে প্রথম ইয়োম নামে একটি অ্যামোলেড পর্দার প্রটোটাইপ উন্মোচন করে স্যামসাং। শুধু স্যামসাং নয়, ২০১৬ এরকম একটি প্রটোটাইপ ফোন উন্মোচন করেছে লেনোভো, যা গ্রাহকের কব্জির চারিদিকে ভাঁজ করে রাখা যায়। একই সঙ্গে একটি ট্যাবলেটের প্রটোটাইপও উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি যা অর্ধেক ভাঁজ করা যায়।

এ সম্পর্কিত আরও

Check Also

বাংলাদেশ আইসিটি এক্সপো আজ থেকে

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামীকাল থেকে শুরু হচ্ছে ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭’। বুধবার ১৮ …