ঢাকা : ১৯ অক্টোবর, ২০১৭, বৃহস্পতিবার, ২:০০ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / অন্যান্য / এবার বিপিএলে সবচেয়ে দামি সাকিব

এবার বিপিএলে সবচেয়ে দামি সাকিব

প্রকাশিত :

তিনি বিশ্বের সেরা অলরাউন্ডার, বাংলাদেশের সবচেয়ে বড় ক্রিকেট তারকা। সাকিব আল হাসানকে নিতে তাই প্রতিটি দলই আগ্রহী। বিপিএলেও সাকিবের তুমুল চাহিদা, আর সেই চাহিদার প্রতিফলন ব্যয়ের অঙ্কে। গতবারের মতো এবারও সবচেয়ে বেশি পারিশ্রমিক পাচ্ছেন সাকিব। ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক ও আইকনের প্রাপ্তি ৫৫ লাখ টাকা।

৫০ লাখ টাকা করে পাচ্ছেন চার আইকন- রংপুর রাইডার্সের মাশরাফি বিন মুর্তজা, খুলনা টাইটানসের মাহমুদউল্লাহ রিয়াদ, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল ও রাজশাহী কিংসের মুশফিকুর রহিম। সিলেট সিক্সার্সের সাব্বির রহমান ও চিটাগং ভাইকিংসের সৌম্য সরকারের জন্য খরচ ৪০ লাখ টাকা। প্রত্যেকেই গতবার একই পরিমাণ অর্থ পেয়েছিলেন।

ইনজুরির কারণে বিপিএলের চতুর্থ আসরে খেলা হয়নি মোস্তাফিজুর রহমানের। এবার তিনি ছিলেন বরিশাল বুলসের আইকন। কিন্তু আর্থিক শর্ত পূরণে ব্যর্থ হওয়ায় বরিশালকে এবারের বিপিএল থেকে বাদ দিয়েছে বিসিবি। তাই আইকন থেকে মোস্তাফিজ চলে এসেছেন ‘এ’ প্লাস ক্যাটাগরিতে। তবু এবার ৪৫ লাখ টাকা পারিশ্রমিক পাচ্ছেন ‘কাটার মাস্টার’। শনিবার প্লেয়ার্স ড্রাফটের শুরুতেই তাকে দলে নিয়েছে রাজশাহী কিংস।

ঢাকা ডায়নামাইটস

সাকিবের পাশাপাশি কয়েকজন পরীক্ষিত ও উদীয়মান ক্রিকেটারকে নিয়ে শক্তিশালী দল গড়েছে ঢাকা ডায়নামাইটস। অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনকে ২৫ লাখ টাকায় দলে নিয়েছে বিপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা। এছাড়া ১৮ লাখ টাকায় মেহেদি মারুফ, মোহাম্মদ শহীদ, আবু হায়দার রনি, জহুরুল ইসলাম অমি ও সাকলাইন সজিব, ১২ লাখ টাকায় সাদমান ইসলাম ও নাদিফ চৌধুরী এবং পাঁচ লাখ টাকায় সৈয়দ খালেদ আহমেদ ও নূর আলম সাদ্দামকে দলে টেনেছে দলটি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স

ঢাকা ডায়নামাইটসের মতো ১১ জন দেশি খেলোয়াড়কে নিয়ে দল গড়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের সবচেয়ে দামি খেলোয়াড় তামিম ইকবাল পাচ্ছেন কমপক্ষে ৫০ লাখ টাকা। একটি সূত্রে জানা গেছে, সাকিবের মতো তামিমও ভিত্তিমূল্যের চেয়ে বেশি টাকা পাওয়ার প্রতিশ্রুতি পেয়েছেন। এছাড়া ২৫ লাখ টাকায় লিটন দাস ও ইমরুল কায়েস, ১৮ লাখ টাকায় সাইফউদ্দিন, আল আমিন হোসেন, আরাফাত সানি ও রকিবুল হাসান, ১২ লাখ টাকায় অলক কাপালি ও মেহেদি হাসান এবং পাঁচ লাখ টাকায় এনামুল হক ও মেহেদি হাসান রানা খেলবেন কুমিল্লার হয়ে।

রাজশাহী কিংস

গত আসরে প্রথমবারের মতো বিপিএলে খেলা রাজশাহী কিংস এবার দেশি ক্রিকেটারদের পেছনে সবচেয়ে বেশি অর্থ ব্যয় করেছে। মোট ১১ জন দেশি খেলোয়াড়ের পেছনে তাদের খরচ দুই কোটি ২০ লাখ টাকা। মুশফিক-মোস্তাফিজের পর তৃতীয় সর্বোচ্চ ২৫ লাখ টাকা পাচ্ছেন মুমিনুল হক। ১৮ লাখ টাকায় চুক্তিবদ্ধ হয়েছেন মেহেদী হাসান মিরাজ, ফরহাদ রেজা ও রনি তালুকদার। এছাড়া ১২ লাখ টাকায় জাকির হাসান, নিহাদ-উজ-জামান ও নাঈম ইসলাম জুনিয়রকে এবং পাঁচ লাখ টাকায় হোসেন আলী ও কাজী অনিককে দলে নিয়েছে রাজশাহী কিংস।

খুলনা টাইটানস

রাজশাহীর পর দেশি খেলোয়াড়দের পেছনে সবচেয়ে বেশি টাকা ব্যয় করেছে খুলনা টাইটানস। ১২ জন দেশি খেলোয়াড়ের পেছনে তাদের খরচ দুই কোটি ১৮ লাখ টাকা। শফিউল ইসলাম চুক্তিবদ্ধ হয়েছেন ২৫ লাখ টাকার বিনিময়ে। ১৮ লাখ টাকায় মোশাররফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, আরিফুল হক, মুক্তার আলী ও সাইফ হাসান, ১২ লাখ টাকায় আবু জায়েদ রাহি, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী চৌধুরী ও ধীমান ঘোষ এবং পাঁচ লাখ টাকায় ইমরান আলী যোগ দিয়েছেন খুলনা টাইটানসে।

রংপুর রাইডার্স

দেশি খেলোয়াড়দের পেছনে খুলনার মতো দুই কোটি ১৮ টাকা খরচ করেছে রংপুর রাইডার্সও। ২৫ লাখ টাকায় আব্দুর রাজ্জাক, মোহাম্মদ মিঠুন ও রুবেল হোসেন, ১৮ লাখ টাকায় শাহরিয়ার নাফীস, নাজমুল হোসেন অপু ও জিয়াউর রহমান, ১২ লাখ টাকায় সোহাগ গাজী ও ইলিয়াস সানি এবং পাঁচ লাখ টাকায় ফজলে মাহমুদ রাব্বি, এবাদত হোসেন ও নাহিদুল ইসলামকে নিয়েছে রংপুরের দলটি।

চিটাগং ভাইকিংস

এবারের আসরে সবচেয়ে কম বাজেটের দল গড়েছে চিটাগং ভাইকিংস। দেশি খেলোয়াড়দের পেছনে তারা খরচ করেছে এক কোটি ৯৬ লাখ টাকা। আইকন সৌম্য সরকারের ৪০ লাখের পর দ্বিতীয় সর্বোচ্চ তাসকিন আহমেদ ও এনামুল হক বিজয়ের প্রাপ্তি ২৫ লাখ টাকা করে। শুভাশীষ রায়, মোহাম্মদ আল আমিন, সানজামুল ইসলাম ও আলাউদ্দিন বাবু ১৮ লাখ টাকায়, তানভীর হায়দার ও ইরফান শুক্কুর ১২ লাখ টাকায় এবং নাঈম হাসান ও ইয়াসির আরাফাত পাঁচ লাখ টাকায় যোগ দিয়েছেন চিটাগং ভাইকিংসে।

সিলেট সিক্সার্স

নবাগত সিলেট সিক্সার্স দেশি খেলোয়াড়দের পেছনে খরচ করেছে দুই কোটি তিন লাখ টাকা। আইকন সাব্বিরের পর প্রাপ্তির দিক দিয়ে দ্বিতীয় স্থানে আছেন নাসির হোসেন। তার মূল্য ২৫ লাখ টাকা। এছাড়া ১৮ লাখ টাকায় তাইজুল ইসলাম, নুরুল হাসান সোহান, আবুল হাসান রাজু, শুভাগত হোম ও কামরুল ইসলাম রাব্বি এবং ১২ লাখ টাকায় নাবিল সামাদ, ইমতিয়াজ হোসেন তান্না ও মোহাম্মদ শরিফউল্লাহকে দলে নিয়েছে সিলেট সিক্সার্স

এ সম্পর্কিত আরও

Check Also

বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালন।

বি.কে বিচিত্র,বান্দরবান জেলা প্রতিনিধিঃ বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া …