ঢাকাঃ মঙ্গলবার , ২৪ অক্টোবর ২০১৭ ৫:২৪ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / এক্সক্লুসিভ / ৪০ বছর ধরে পড়ে থাকা এই গাড়ির মূল্য কত কোটি টাকা জানলে অবাক হবেন

৪০ বছর ধরে পড়ে থাকা এই গাড়ির মূল্য কত কোটি টাকা জানলে অবাক হবেন

প্রকাশিত :

এক্সক্লুসিভ ডেস্ক: ১৯৬৮ সালে তৈরি হওয়ার পর গাড়িটি প্রথম বিক্রি হয় তার পরের বছর। বিভিন্ন মালিকের হাত বদল হতে হতে ৩৬ হাজার ৩৯০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে অবশেষে তার ঠাই হয় জাপানের মাকোতো তাকাই নামে এক ব্যক্তির গ্যারেজে।

৪০ বছর ধরে অবহেলায় পড়ে থাকার পর নিলামে অবিশ্বাস্য মূল্যে বিক্রি হয়েছে গাড়িটি। চলতি বছরের জুনে গ্যারেজ থেকে গাড়িটি উদ্ধারের পর ইতালিতে অনুষ্ঠিত নিলামে গাড়িটি বিক্রি হয়েছে ২২ লাখ মার্কিন ডলারে। যা বাংলাদেশি প্রায় ১৭ কোটি ৬০ লাখ টাকা।
জাপানি নাগরিক মাকাতো তাকাইয়ের গ্যারেজে পড়ে ছিল গাড়িটি। সংগৃহীত ছবিজাপানি নাগরিক মাকাতো তাকাইয়ের গ্যারেজে পড়ে ছিল গাড়িটি।

অবিশ্বাস্য মূল্যে বিক্রি হওয়া গাড়িটির নাম ফেরারি ডেটোনা। ১৯৭৩ সাল পর্যন্ত তৈরি হওয়া এই মডেলেরে মোট ১২৮৪টি গাড়ির মধ্যে এটি ছিল ৩০তম।

গাড়িটির বিশেষত্ব হলো ফেরারির তৈরি ওই মডেলের সবগুলো গাড়ির মধ্যে একমাত্র এটির বডি অ্যালুমিনিয়াম অ্যালয় দিয়ে তৈরি। তবে গাড়িটি কেন এতদিন অব্যবহৃত হয়ে পড়েছিল সে সম্পর্কে কিছুই জানাননি এর মালিক মাকাতো তাকাই।

এ সম্পর্কিত আরও

Check Also

কঠিন রোগ থেকে মুক্তি পেতে খান ইসুবগুলের ভুসি

এক্সক্লুসিভ ডেস্ক : ইসবগুলের ভুষি প্রচুর ফাইবার ও অন্যান্য উপাদান সমৃদ্ধ একটি বীজ। অনেকেই প্রত্যহ …