অপরিচিত বিদেশী ক্রিকেটারদের কারনে জনপ্রিয়তা হারানোর শংকায় বিপিএল

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৯, ২০১৭ at ১০:৪৪ অপরাহ্ণ

জুবায়ের আহমেদ: বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএলের প্রতিটি আসরে ৪জন বিদেশী ক্রিকেটার খেলানো হলেও আসন্ন বিপিএল ২০১৭তে খেলানো হবে পাঁচজন বিদেশী। ফলে প্রতিটি দলেই ২/৩জন করে বাড়তি বিদেশী ক্রিকেটারদলভুক্ত করে। অপর দিকে বিপিএলের একই সময়ে সাউথ আফ্রিকায় গ্লোবাল টি২০ লীগ অনুষ্ঠিত হবে, সেখানেও বিশ্বের অনেক তারকা ক্রিকেটার অংশগ্রহণ করবেন, ফলে বিপিএলে খেলার জন্য যেসব বিদেশীদের তালিকা করা হয়েছে এবং সর্বশেষ বিপিএলের ৭টি দলে যাদের অন্তর্ভূক্ত করা হয়েছে, এসব ক্রিকেটারদের অধিকাংশরাই অপরিচিত মুখ ও তেমন অভিজ্ঞও নয়।

চট্টগ্রামে লিয়াম ডসন, জারমাইন ব্লাকউড, লুইস রিচি, কুমিল্লায় সোলেমান মিরে, ফাহিম আশরাফ, ঢাকায় শাহিন শাহ আফ্রিদি, বিটন, আকিল হোসেন, জো ডেনলি, ক্যামেরন ডেলপোর্ট, খুলনায় বেনি হাওয়েল, জফরা আর্চার, রাজশাহীতে ওসামা মীর, রাজা আলী রংপুরে এডাম লিথ, স্যাম ফেইন, জহির খান, সিলেটে গোলাম মোদ্দাসির, দানুস সানাকা, হাসারাঙ্গা, চতুরঙ্গা ডি সিলভা।
এছাড়াও আরো কিছু নাম আছে, যারা একটু পরিচিত হলেও নিজ নিজ জাতীয় দলের হয়ে খেলার তেমন অভিজ্ঞতা নেই।

এমন সব বিদেশী ক্রিকেটারদের অন্তর্ভূক্তির বিপরীতে বাংলাদেশের তারকা ক্রিকেটার সামসুর রহমান, জুনায়েদ সিদ্দিকী, এনামুল হক জুনিয়র, শাহাদাত হোসাইন, সৈয়দ রাসেল, জুবায়ের হোসেন লিখন, সৈয়দ রাসেল, ডলার মাহমুদ, মাহবুবুল আলম, মার্শাল আইয়ুব, রাসেল আল মামুন ও নাজমুল হাসান মিলন সহ অনেক ক্রিকেটাররাই এবার দল পাননি।

যেহেতু প্রতিটি দলেই ৫জন বিদেশী ক্রিকেটার খেলানো হবে, সেহেতু একাদশে অচেনা অনেক বিদেশী ক্রিকেটারই থাকবে। ফলে এসব ক্রিকেটারদের প্রতি ক্রিকেটপ্রেমীদের কতটা আকর্ষণ থাকবে, তা সময়ই বলে দেবে।

এ সম্পর্কিত আরও