রবিবার , অক্টোবর ২২ ২০১৭
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / পাকিস্তানি ক্রিকেটারদের কারণেই বিপিএলে দল পাননি নাঈম-জুনায়েদরা!

পাকিস্তানি ক্রিকেটারদের কারণেই বিপিএলে দল পাননি নাঈম-জুনায়েদরা!

প্রকাশিত :

 

ইতোমধ্যে দল গোছানো শেষ করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অংশ নেওয়া ফ্র্যাঞ্জাইজি গুলো। গত শনিবার প্লেয়ার্স ড্রাফটের মধ্য দিয়ে শেষ হয় দলে খেলোয়াড় ভেড়ানোর কাজ। চলতি বছরের ৩ নভেম্বর অনুষ্ঠিত হবে বিপিএলের প্রথম ম্যাচ।

আর এই প্লেয়ার্স ড্রাফট থেকেই পছন্দের দেশি বিদেশি খেলোয়াড়দের দলে ভিড়িয়েছে অংশগ্রহণকারী দলগুলো। কিন্তু এবারের বিপিএলের ড্রাফটে দল পাননি ১২৫ জন দেশি ক্রিকেটার।

এদের মধ্যে গতবার রংপুর রাইডার্সের হয়ে অধিনায়কত্ব করা নাঈম ইসলাম, রাজশাহী কিংসের ওপেনার জুনায়েদ সিদ্দিকি, লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখনরাও রয়েছেন।

এর আগের আসরে প্রতি দলে চারজন করে বিদেশি খেলোয়াড় একাদশে রাখার নিয়ম থাকলেও এবার সেই নিয়ম পরিবর্তন করে পাঁচজন করা হয়েছে। ফলে প্রতি দলে একজন করে দেশি খেলোয়াড় নেয়ার সুযোগ কমে গেছে। নাঈম-জুনায়েদদের দল না পাওয়ার কারণ এটাই।

এদিকে এবারের বিপিএলে সবচেয়ে বেশি বিদেশি ক্রিকেটার পাকিস্তানের। সাত দলে মোট ১৭ জন পাকিস্তানি খেলোয়াড় বাংলাদেশ প্রিমিয়ার লীগের টিকিট হাতে পেয়েছেন।

উপমহাদেশের কন্ডিশন তথা বাংলাদেশের মাটিতে অন্য দেশের চেয়ে পকিস্তানি ক্রিকেটারদের রেকর্ড খানিকটা উজ্জ্বল। যে কারণেই হয়তো ফ্র্যাঞ্চাইজিগুলো পাকিস্তানি খেলোয়াড়দের প্রতি বেশি নজর দিয়েছে।

তবে দলগুলো এতজন পাকিস্তানী খেলোয়াড় না কিনে বা বিদেশিদের দিকে বেশী না ঝুঁকে নাঈম-জুনায়েদদের সুযোগ দিয়ে একবার পরখ করেও দেখতে পারতো।

১৭ পাকিস্তানি ক্রিকেটার হলেন:
শহীদ আফ্রিদি, মোহাম্মদ আমির, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ সামি, উসামা মির, রাজা আলী দার, হাসান আলী, ফাহিম আশরাফ, ইমরান খান জুনিয়র, শোয়েব মালিক, রুম্মান রাইস, জুনায়েদ খান, সরফরাজ আহমেদ, শাদাব খান, উসমান খান শেনওয়ারি, বাবর আজম ও গুলাম মুদাসসর খান।

এ সম্পর্কিত আরও

Check Also

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাশরাফির হাফসেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক: অধিনায়ক হিসেবে হাফ সেঞ্চুরির সামনে দাঁড়িয়ে মাশরাফি। বাংলাদেশের তৃতীয় অধিনায়ক হিসেবে ওয়ানডে ক্রিকেটে …