Mountain View

ব্রেকিং নিউজঃ পাকিস্তান ক্রিকেটারদের পায়ে পরছে শিকল!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৯, ২০১৭ at ৫:৩৪ অপরাহ্ণ

ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের পথে হাঁটছে পাক ক্রিকেট বোর্ড। খেলোয়াড়দের বৈশ্বিক ঘরোয়া লিগ খেলায় বাধ্য-বাধকতা আরোপ করতে যাচ্ছে বোর্ডটি। খবর জিও নিউজের।

জিও’র এক প্রতিবেদনে বলা হয়, পাক ক্রিকেট বোর্ড বাইরের লিগ ছেড়ে ঘরোয়া ক্রিকেটে নির্দিষ্টসংখ্যক ম্যাচ খেলা বাধ্যতামূলক করার সিদ্ধান্ত নিতে যাচ্ছে। ক্রিকেটাররা ক্রাইটেরিয়া পূরণ করতে না পারলে জাতীয় দলে তাদের গুরুত্ব কমবে।

পিসিবির সিদ্ধান্ত বাস্তবায়ন হলে বোর্ডের চুক্তিভুক্ত ক্রিকেটারদের বছরে অন্তত তিনটি ঘরোয়া টুর্নামেন্টে খেলতে হবে।

এদিকে পিসিবির এমন অপেশাদার আচরণে খেলোয়াড়দের অনেকে বিরক্ত হয়েছেন। আর এখন যে উদ্যোগ পিসিবি নিতে যাচ্ছে, তাতে তাদের সঙ্গে খেলোয়াড়দের ঝামেলা বাধার শংকাও রয়েছে।

এমনিতে আইপিএলে খেলতে পারেন না পাক ক্রিকেটাররা। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল), বিগ ব্যাশ, ন্যাটওয়েস্ট টি-টুয়েন্টি ব্ল্যাস্টে খেলেন পাকিস্তানের বেশ কিছু ক্রিকেটার। তবে পাক ক্রিকেটাররা সবচেয়ে বেশি খেলেন বিপিএলেই।

এর আগে ক্যারিবীয় ক্রিকেটা বোর্ড খেলোয়াড়দের বৈশ্বিক লিগ খেলার ওপর বাধ্য বাধকতা আরোপ করেছিল। পাশাপাশি ঘরোয়া লিগে না খেললে ক্রিকেটারদের জাতীয় দলে রাখা হবে না বলেও সিদ্ধান্ত নিয়েছিল। অবশেষে ক্রিকেটারদের অনড় অবস্থানের মুখে সিদ্ধান্ত পরিবর্তন করে বোর্ড।

এ সম্পর্কিত আরও