Mountain View

রোহিঙ্গা নির্যাতন বন্ধে মানিকগঞ্জে মানববন্দন

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৯, ২০১৭ at ৯:৪০ অপরাহ্ণ

এম আজাদ হোসেন,মানিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জে মঙ্গলবার বিকেলে ‘রোহিঙ্গারা মরবে কেন, রাখাইন রাজ্যে শান্তি আনো’- এই প্রতিপাদ্য নিয়ে মানিকগঞ্জ প্রেসক্লাব চত্বরে শহীদ রফিক সড়কে মানববন্ধনের আয়োজন করে প্রথম আলো মানিকগঞ্জ বন্ধুসভা।

এ সময় স্থানীয় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সংহতি জানিয়ে কর্মসূচিতে অংশ নেয়। এতে মানিকগঞ্জ বন্ধুসভার সভাপতি মাহবুব আলমের রাসেল সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক হাদিউজ্জামানের সঞ্চালনায় বক্তব্য রাখেন মানিকগঞ্জ বন্ধুসভার উপদেষ্টা দীপক কুমার ঘোষ, ধলেশ্বরী নদী বাঁচাও আন্দোলনের আহবায়ক আজাহারুল ইসলাম, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সাংস্কৃতিক সংগঠন সাবিসের কোষাধ্যক্ষ কামাল আহমেদ, মানিকগঞ্জ বন্ধুসভার উপদেষ্টা বিমল রায়, সহ সভাপতি শাহিনুর ইসলাম ও যুগ্নসম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

আজহারুল ইসলাম বলেন, রোহিঙ্গারাও মানুষ। রাখাইনে রোহিঙ্গা নারী ও শিশুসহ পুরুষদের ওপর নির্মম নির্যাতন এবং গণহত্যা চালানো হচ্ছে। আন্তর্জাতিক গণ-আদালতে এই গণহত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে।রোহিঙ্গাদের নির্যাতন ও হত্যাকাণ্ডে বন্ধে সারা দেশব্যাপী মানববন্ধন কর্মসূচির আয়োজন করায় প্রথম আলো বন্ধুসভাকে অভিনন্দ জানান দীপক কুমার ঘোষ।

তিনি বলেন, রোহিঙ্গাদের ওপর অমানবিক নির্যাতন ও হত্যা বন্ধ করতে হবে। বাংলাদেশে বিভিন্ন আশ্রয় শিবিরে থাকা রোহিঙ্গাদের মিয়ানমার সরকার সে দেশে সম্মানের সঙ্গে ফিরিয়ে নেওয়ার দাবিও জানান তিনি।

এ সময় মাহবুব আলম রাসেল বলেন বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ত্রাণ ও প্রয়োজনীয় চিকিৎসা সেবা ও ওষুধ সরবরাহে বিশ্বের বিভিন্ন দেশকে সহযোগিতার হাত বাড়িয়ে এগিয়ে আসার আহবান। তিনি আরও বলেন এই নির্মম হত্যাকাণ্ডে অভিযুক্তদের কঠিন শাস্তির আওতায় আনতে হবে।

এ সম্পর্কিত আরও