Mountain View

অফলাইনেও ট্রান্সলেট করা যাবে গুগলে

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২০, ২০১৭ at ৫:৫৮ অপরাহ্ণ

 

গুগুল ট্রান্সলেট অ্যাপের নতুন আপডেটে এলো নতুন আকর্ষনীয় ফিচার। এবার ভারতীয় ভাষাগুলি অফলাইন ট্রান্সলেট করা যারে গুগুল ট্রান্সলেট অ্যাপ দিয়ে।

গুগুল ট্রান্সলেট অ্যাপে মারাঠি, তামিল, তেলেগু, কন্নড়, গুজরাটি, উর্দু আর বাংলা ভাষা অফলাইনে ট্রান্সলেট করতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়াও ইন্সট্যান্স ভিজুয়াল ট্রান্সলেশানও করা যাবে এই ভাষাগুলো থেকে।

অফলাইন ট্রান্সলেশন কোন নতুন ফিচার নয়, বিশ্বব্যাপী অনেক ভাষা অফলাইন ট্রান্সলেট হয় গুগুল ট্রান্সলেটে। কিন্তু এতোগুলি ভারতীয় ভাষা সে তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় ভারতে এবার এই ফিচার জনপ্রিয়তা লাভ করবে।

অফলাইন এই ট্রান্সলেশান করতে আপনাকে অ্যাপ থেকে নির্দিষ্ট ভাষার ল্যাঙ্গুয়েজ প্যাক ডাউনলোড করতে হবে। পরে আপনার ফোনে যখন ইন্টারনেট থাকবে না তখন সহজেই এই ভাষাগুলি থেকে ট্রান্সলেট করতে পারবেন। প্রসঙ্গত ইংরাজি ভাষার প্যাকটি আগে থেকেই সব ফোনে ডাউনলোড হয়ে থাকে।

এছাড়াও উল্লেখযোগ্য যে ফিচারটি যোগ হলো সেটির নাম ইন্সট্যান্স ভিজুয়াল ট্রান্সলেশান। এই ফিচারের সাহায্যে আপনার ফোনে উপোরোক্ত সাতটি ভাষায় যেকোন লেখার ছবি তুললে তা ইংরাজিতে ট্রান্সলেট করে দেবে গুগুল ট্রান্সলেট অ্যাপ। আপনার সামনের যেকোন লেখা এইভাবে ট্রান্সলেট করতে পারবেন গুগুল ট্রান্সলেট অ্যাপের মাধ্যমে।
এছাড়াও অ্যাপের নিচে মাইক্রোফোন আইকনে ট্যাপ করে আপনি অন্য ভাষার ব্যক্তির সাথে কথা বলতে পারবেন নিজের ভাষায়।

এ সম্পর্কিত আরও