Mountain View

ফিক্সিং করে নিষিদ্ধ হয়েছিল যেসকল পাকিস্তানি তারকা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২১, ২০১৭ at ১২:৫৫ পূর্বাহ্ণ

ফিক্সিং কান্ডের একের পর এক নিষিদ্ধ হচ্ছে পাকিস্তানি ক্রিকেটাররা। সেই ধারায় এবার নিষিদ্ধ হল পাকিস্তানি তারকা ব্যাটসম্যান খালিদ লতিফ। পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলেছিলেন খালিদ লতিফ। পিএসএসে ফিক্সিংয়ের অভিযোগ উঠে তার নামে।

অভিযোগ প্রমানীত হওয়ার কারনে পাঁচ বছরের জন্য তাকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে। জাতীয় দলের হয়ে খেলেছেন মাত্র ১৩টি টি-টোয়েন্টি। বয়স ৩২ হয়ে যাওয়ায় এই ব্যাটসম্যানের পুনরায় ফিরে আসাও যে কঠিন হবে সেটা বুঝাই যায়।

পিএসএলে একই দলের হয়ে খেলেছিলেন শারজিল খান ও খালিদ। শারজিলের উপর আনা ফিক্সিংয়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় গত মাসে সব ধরণের ক্রিকেট থেকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছে পিসিবি। নিষিদ্ধের সাথে গুনতে হচ্ছে পাকিস্তানি ১ মিলিয়ন রুপি।

এর আগে নিষিদ্ধ হয়েছিল ইরফান ও নওয়াজ। তার আগে নিষিদ্ধ হয়েছিল আসিফ, আমির , সালমান বাটের মত তারকারা। আর ক্যানেরিয়াকে তো আজীবনই নিষেদাজ্ঞা দেওয়া হয়েছিল।

তবে পিসিবির এমন সিদ্ধান্তে নারাজ খালিদ লতিফের উকিল বাদর আলম। তিনি বলেন ট্র্যাইবুনালের এমন সিদ্ধান্ত নেওয়া উচিত হয়নি। “আমরা এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছি না। এই ট্র্যাইবুনালের সিদ্ধান্তের বিপক্ষে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ জানাবো।

এ সম্পর্কিত আরও