Mountain View

মিরাজের দুর্দান্ত ওভার শেষে প্রথম দিনের খেলা শেষ হল – দেখে নিন স্কোর

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২১, ২০১৭ at ১০:২৫ অপরাহ্ণ


স্পোর্টস ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ তিন দিনের প্রস্তুতি ম্যাচে প্রথম দিনে মোমিনুল, মুসফিক, এবং সাব্বিরের ফিফটিতে ৩০৬ রান করে ইনিংস ঘোষনা করে বাংলাদেশ। জবাবে প্রথম ইনিংসে এখন ব্যাট করছে দক্ষিণ অাফ্রিকা। দলিয় ২১ রানের মাথায় নিজের প্রথম ওভারেই তৃতীয় বলে রান অাউট হয় ইয়াসীন ভালি। দিন শেষে দক্ষিণ অাফ্রিকা ১ উইকেটে ২১ রান সংগ্রহ করেছে।এর অাগে দক্ষিণ অাফ্রিকা বোর্ড একাদশের বিপক্ষ শুরুতেই টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ। অার ব্যাটিংয়ে নেমে সাবধানে শুরু করে দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার। তবে ১৩ বলে ১ চারে ৫ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন তামিম ইকবাল। তবে পরবর্তী ব্যাটসম্যান কায়েসকে নিয়ে দারুন খেলতে থাকেন সৌম্য সরকার।দলিয় ৮৪ রানের মাথা ৫১ বলে ৩৪ রান করে অাউট হয় ইমরুল কায়েস। এর পরেই অাউট হয়ে যান সৌম্য সরকার। ৪৩ রান করে দলিয় ৯২ রানের মাথায় অাউট হয় সৌম্য।

তবে এর পরে মুসফিক-মোমিনুলের ব্যাটে ঘুরে দাড়ায় বাংলাদেশ। মাত্র ৫৩ বলে ৭ চারে ফিফটি তুলে নেয়মোমিনুল। অন্যদিকে বলে ফিফটি করেন অধিনায়ক মুসফিক। তবে দলিয় ২১১ রানের মাথায় ৬৮ রানে মোমিনুল এবং ০ রানে অাউট হয় মাহমুদউল্লাহ রিয়াদ।বেশি সময় থাকতে পারেনি মুসফিক ও। ৬৩ রানে তিনি ও অাউট হয়ে ফেরেন তিনি। টি-ব্রেকের অাগে ০ রানে ফেরেন লিটন। ৯ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। অবশ্য সাব্বির-মিরাজের ব্যাটে ঘুরে দাড়ায় বাংলাদেশ।কিন্তু দলিয় ২৭২ রানের মাথায় ১৮ রান করে অাউট হয় মিরাজ। এর পরেই ৯ টি চার মেরে ফিফটি করেন সাব্বির। শেষ পয়ন্ত তাসকিনের ৮ এবং সাব্বিরের ৫৮ রানে ৩০৬ রানে ইনিংস ঘোষনা করে বাংলাদেশ।প্রস্তুতি ম্যাচের জন্য দক্ষিণ অাফ্রিকার দল : এডেন মার্কাম (অধিনায়ক), টলাডি বোকাকো, ওকুহলে চেলে, ম্যাথু ক্রিশ্চেনসেন, মাইকেলকোহেন, আইজাক ডিকগেল, জুবায়ের হামজা, হেনরিচ ক্লাসেন, মিগেল প্রিটোরিয়াস, ইয়াসীন ভালি, শন ভন বার্গ, লুইণ্ডিসোয়া জুমা।
প্রস্তুতি ম্যাচের আজকের বাংলাদেশের একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মুশফিকুর রহিম (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুররহমান।

এ সম্পর্কিত আরও