স্বচ্ছ ভোটার তালিকা নির্বাচনের পূর্বশর্ত: নাজমুল হুদা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২১, ২০১৭ at ৭:১১ অপরাহ্ণ

বাংলাদেশ জাতীয় জোট ও তৃণমূল বিএনপির চেয়ারম্যান ব্যারিস্টার নাজুমল হুদা বলেছেন, স্বচ্ছ ভোটার তালিকা স্বচ্ছ নির্বাচনের পূর্বশর্ত। জাতীয় নির্বাচনের আগে হালনাগাদকৃত ভোটার তালিকা প্রার্থীদের হাতে তুলে দিতে হবে। প্রচলিত ভোটার তালিকাটি আগামী সাত দিনের মধ্যে সুষ্ঠু ও স্বচ্ছ ভোটার তালিকা তৈরির পদ্ধতি প্রণয়ন করতে হবে। বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ জাতীয় জোটের সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমানে মাঠ পর্যায়ে ২৫ লাখ নতুন ভোটারের তথ্য হালনাগাদের কাজ করছে। হালনাগাদ সম্পন্ন করে ভোটারদের বায়োমেট্রিক যাচাই, কেন্দ্রীয় তথ্যভান্ডারে অন্তর্ভুক্ত ভোটারদের অ্যাডজুডিকেশন সম্পন্ন করা, খসড়া ভেটার তালিকা প্রণয়ন, সংশোধন ও চূড়ান্ত করার কাজ আগামী বছরের ৩১ জানুয়ারির মধ্যে শেষ করা না গেলে সমূহ বিপদ হতে পারে।

টেকসই অবকাঠামো উন্নয়ন প্রকল্পের বিষয়ে তিনি আরো বলেন, এ প্রকল্পে বিভিন্ন শ্রেণির মোট ২ হাজার ২৪টি পদ এবং ১০জন পরামর্শক নিয়োগের কথা বলা হয়েছে। প্রকল্পের কেনাকাটার জন্য ১হাজার কোটি টাকার বেশি খরচের প্রস্তাব করা হয়েছে। আমাদের মত একটি দেশের জন্য এমন বিশাল অংকের অর্থ ব্যয় অনেকটাই নির্মম বিলাসিতার শামিল। সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয় জোটের বিভিন্ন নেতা কর্মী উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও