Mountain View

আবারও তাসকিনের আঘাত,দেখে নিন সর্বশেষ স্কোর আপডেট

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৭ at ৫:০৯ অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্ট সিরিজের আগে বাংলাদেশি ব্যাটসম্যানরা প্রোটিয়াদের আমন্ত্রিত একাদশের বিপক্ষে ভালোই প্রস্তুতি সেরে নিয়েছে। বৃহস্পতিবার বেনোনিতে তিন দিনের প্রস্তুতি ম্যাচে প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৩০৬ রান করে ইনিংস ঘোষণা করেছে টাইগাররা।
মমিনুল হক, মুশফিকুর রহিম ও সাব্বির রহমান ফিফটির দেখা পেয়েছেন। চল্লিশ ছাড়ানো স্কোর করেছেন ওপেনার সৌম্য সরকার। তবে পেশির টানে ব্যাটিংয়ে নেমেই মাঠ ছাড়তে হয়েছে তামিম ইকবালকে।

জবাবে প্রথম দিনের শেষ বেলা ব্যাট করতে নেমে স্বাগতিকরা শুরুতেই উইকেট হারায়। একমাত্র উইকেটটি এসেছে রান আউটের মাধ্যমে। মুস্তাফিজুর রহমানের বলে প্রোটিয়া ওপেনার আইজ্যাক ডিকগালকে দারুণ থ্রোতে রান আউট করেন সাব্বির রহমান।
দ্বিতীয় দিনে এক উইকেটের বিনিময়ে ২১ রান করে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ। দিনের শুরু থেকেই তাসকিন, শুভাশিষ ও শফিউলের আঁটসাঁট বোলিংয়ে রান আটকে রাখে বাংলাদেশ।

নিয়ন্ত্রিত বোলিংয়ের সুফল পেতে বেশীক্ষণ অপেক্ষা করতে হয় নি টাইগারদের। ইনিংসের ১১তম ওভারেই শুভাশিষের বলে লেগ বিফরের ফাঁদে পড়েন ইয়াসিন ভাল্লি। ১০ রান করে সাজঘরে ফিরে যান তিনি। এরপরেই ১৩ম ওভারে শফিউলের বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফিরেন ডু পলয়।

এরপর দীর্ঘ বিরতি দিয়ে ২৬তম ওভারে মস্তাফিজুরের বলে মমিনুলের হাতে ক্যাচ দিয়ে ফিরেন এইচ ক্লাসেন।তাসকি নের বলে দারুণ অর্ধশতক করা হামজা কায়েসের হাতে ক্যাচ দেন,তিনি ১০চারে সুবাদে ১০১বলে ৬০রান করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত দক্ষিণ আফ্রিকা একাদশের ৫ উইকেট হারিয়ে সংগ্রহ ১১৫রান ৩৮ ওভারে।

 

এ সম্পর্কিত আরও