Mountain View

ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে শিবিরের মামলা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৭ at ১১:০৩ পূর্বাহ্ণ

 

গত ৮ আগস্ট রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলে ছাত্র শিবিরের নেতাকর্মীদের মারধরের করে পুলিশে দেয়ার অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৫ জনের নাম উল্লেখ করে ২৪ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বাকি নয়জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালতে মামলাটি দায়ের করেন রাবি শিবিরের সাহিত্য বিষয়ক সম্পাদক নাবিউল ইসলাম।

মামলার এজারভুক্ত আসামিরা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসাইন, রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সহ-সভাপতি মাহফুজ আল আমিন, শাদীদ মুনতাসির এলাহী, বরজাহান আলী, আহমেদ সজীব, সাংগঠনিক সম্পাদক সাবরুন জামিল সুস্ময়, চঞ্চল কুমার অর্ক, আবিদ আহসান লাবন, মেহেদী হাসান মিশু, দপ্তর সম্পাদক আবুল বাশার, উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল হক, সহ-সম্পাদক আরমান কায়সার আবিরসহ মোট ২৪ জনকে আসামি করা হয়েছে।

আইনজীবী মোহাম্মদ সেলিম বলেন, গত ৮ আগস্ট রাবির হলে ১৩ ছাত্রশিবিরের নেতাকর্মীকে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ অভিযোগে বৃহস্পতিবার রাবি শিবিরের সাহিত্য বিষয়ক সম্পাদক নাবিউল ইসলাম বাদী হয়ে মহানগর মুখ্য হাকিম আদালতে মামলাটি দায়ের করেন। মামলায় ১৪৩, ১৪৭, ১৪৮, ১৪৯, ৩০৭, ৩২৩, ৩২৪, ৩২৫ ও ৩২৬ ধারায় অভিযোগ আনা হয়েছে বলে জানান তিনি।

মামলার বিষয়ে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, শুনেছি ছাত্রলীগের বিরুদ্ধে শিবির মামলা করেছে। মামলার বিষয়ে এখনো বিস্তারিত জানতে পারিনি। শিবির মামলা-হামলা করে ছাত্রলীগকে প্রতিহত করতে পারবে না। শিবিরকে প্রতিহত করতে ছাত্রলীগ সর্বদা প্রস্তুত রয়েছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও