ঢাকা : ১৯ অক্টোবর, ২০১৭, বৃহস্পতিবার, ১:৫৯ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / সারাবিশ্ব / প্রতিমার অঙ্গে স্বর্ণের শাড়ি, ব্যয় হচ্ছে ৬ কোটি রূপি !

প্রতিমার অঙ্গে স্বর্ণের শাড়ি, ব্যয় হচ্ছে ৬ কোটি রূপি !

প্রকাশিত :


নিউজ ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ কলকাতার লেবুতলায় ৮২ বছর ধরে উদযাপিত হয় ‘সন্তোষ মিত্র স্কোয়ার সার্বজনীন পূজা’। প্রতিবছরের মত এবারও চমক লাগিয়ে এ ঐতিহ্যবাহী পুজা উৎসবের আয়োজন করছে তারা। তবে এবারের চমকটা রীতিমত সাড়া ফেলে দিয়েছে পুরো পশ্চিমবঙ্গে।দুর্গাকে মোড়ানো হবে স্বর্ণের শাড়িতে।শুধু শাড়ি নয় পুরো অঙ্গ সজ্জিত করা হবে স্বর্ণের অলংকারে। এবারের দুর্গাপূজার সবচেয়ে দামী দুর্গা প্রতিমা নির্মিত হচ্ছে পশ্চিমবঙ্গে। এরজন্য খরচ করা হচ্ছে ছয় কোটি টাকা।পূজা উদ্যোক্তা সজল ঘোষ জানাচ্ছেন, প্রতিমার জন্য প্রায় ৮ ফুট লম্বা শাড়ির জন্য ২০ কেজি স্বর্ণ লাগছে। যার বাজার মূল্য প্রায় ছয় কোটি রুপি।

ইতিমধ্যে দুর্গার শাড়ি প্রস্তুতি নিয়ে সাড়া পড়ে গেছে পোষাক ও স্বর্ণ কারিগরদের মধ্যে। মুম্বাই, মেদিনীপুর ও কলকাতার স্বর্ণ কারিগররা প্রস্তুত করছেন লেবুতলার পুজোর জন্য স্বর্ণ। সব জায়গাতেই তৈরি হচ্ছে পাতের ভিন্ন অংশ৷ শুক্রবার (২২ সেপ্টেম্বর) সেগুলো পূজামণ্ডপে এসে পৌঁছবে। সেখানেই ভিন্ন ভিন্ন পাত শাড়িতে জোড়া লাগিয়ে দুর্গার অংগে পরিয়ে দেয়া হবে। এ কাজের জন্য যুক্ত আছেন বিশিষ্ট পোশাক -ডিজাইনার অগ্নিমিত্রা পাল৷বাহারী ডিজাইন ও নানা আয়োজনে আলোচিত এ শাড়ি। অগ্নিমিত্রা পাল জানান, দেড় থেকে দুই মাস ধরে এ শাড়ি প্রস্তুত করছেন তারা। এতে শুধু স্বর্ণ থাকছে না, বরঞ্চ পুরোটাই হচ্ছে স্বর্ণের। যার নকশাই হয়ে ওঠবে নানা ডিজাইনের অলঙ্কার।শুধুমাত্র মা দুর্গার জন্যই এ ঝাঁকঝমক নয়, তার চার পুত্র-কন্যার জন্যও তৈরি হচ্ছে দামী পোষাক। তাদের পোষাকে স্বর্ণ না থাকলেও মায়ের সাথে মিল রেখে প্রস্তুত হচ্ছে তাদের গুলোও।

এ সম্পর্কিত আরও

Check Also

ইরান ইস্যুতে পাশ্চাত্য জোটে ভাঙন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পরমাণু সমঝোতার বিরুদ্ধে একের পর এক বক্তব্য দিলেও ইউরোপীয় দেশগুলো পরমাণু …