Mountain View

একশো স্ট্রাইক রেটে ইমরুলের ফিফটি

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৭ at ৩:১৯ অপরাহ্ণ

বেনোনিতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচে আগে ব্যাট করে সাত উইকেটে ৩০৬ রান ইনিংস ঘোষণা করে। মমিনুল, মুশফিক ও সাব্বির রহমান ফিফটি করে নিজেদের প্রস্তুতি সেরেছে।

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ আট উইকেটে ৩১২ রান তুলে দ্বিতীয় দিনের শেষ বেলায় ইনিংস ঘোষণা করে। ম্যাথু ক্রিস্টেনসেন ও জুবায়ের হামজা ফিফটি করেছেন।
টাইগার বোলাররা প্রায় সবাই উইকেটের দেখা পেয়েছেন। দ্বিতীয় দিনের শেষ সেশনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে দুই টাইগার ওপেনার ইমরুল কায়েস ও লিটন দাস।
১ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনের খেলা শুরু করেছে বাংলাদেশ দল। দিনের শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। ব্যক্তিগত ২ রানে বোকাকোর বলে ক্যাচ আউট হন তিনি।

উইকেট পতনে প্রতি আক্রমনের মানসিকতা নিয়ে ব্যাট করতে নামে মমিনুল হক। ক্রিজে থাকা ইমরুলও দ্রুত দুই অংকের ঘরে পৌঁছে যান। এই দুই বাঁহাতি ব্যাটসম্যানে ভর করে ১৩তম ওভারেই দলের স্কোর পঞ্চাশ ছাড়া করে বাংলাদেশ।
আগ্রাসী ব্যাটিংয়ে মমিনুলকে ছাড়িয়ে সাত চার ও এক ছয়ের সাহায্যে মাত্র ৫২ বলে ফিফটি পূর্ণ করেন ওপেনার ইমরুল।
শেষ খবর পাওয়া পর্যন্ত ১৬ ওভারে ৮০ রান তুলেছে বাংলাদেশ। মমিনুল ২৪ ও ইমরুল ৫১ রানে খেলছেন।

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, সৌম্য সরকার, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশীষ রায় ও শফিউল ইসলাম।
ক্রিকেট সাউথ আফ্রিকা আমন্ত্রিত একাদশ: এইডেন মারক্রাম (অধিনায়ক), টিলাদি বোকাকো, ওকুলে চেলে, ম্যাথু ক্রিস্টেনসেন, মাইকেল কোহেন, আইজ্যাক ডিকগালে, জুবায়ের হামসা, হেইনরিক ক্লাসেন, মিগায়েল প্রিটোরিয়াস, ইয়াসিন ভাল্লি, শন ভন বার্গ, লোয়ানডিসওয়া জুমা।

এ সম্পর্কিত আরও