মেসি-রোনালদোকে ছাপিয়ে চমক এক সুন্দরী তরুণীর!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৭ at ১১:৩২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো মানেই গোল আর গোল! এই গ্রহের অন্যতম সেরা দুই খেলোয়াড় মাঠে নামলেই গোল করেন থোরা থোরা। এই বছরেও তার ব্যত্যয় ঘটেনি। ২০১৭ সালে এরই মধ্যে মেসি করে ফেলেছেন ৫২ ম্যাচে ৫৪ গোল। রোনালদো ৪৬ ম্যাচে করেছেন ৪২ গোল। কিন্তু প্রসঙ্গটা যখন হয় বছরের সেরা দর্শনীয় গোলের, সময়ের সেরা দুই ফুটবলার মেসি-রোনালদোকে হারতে হয়েছে ভেনেজুয়েলার এক তরুণীর কাছে! আক্ষরিক অর্থেই তাই। দর্শনীয় গোল করায় মেসি-রোনালদোকেও ছাপিয়ে গেছেন ভেনেজুয়েলার অনুর্ধ্ব-১৭ নারী ফুটবল দলের খেলোয়াড় দেয়ানা ক্রিস্তিনা কাস্তেলানোস!

আগামী ২৩ অক্টোবর লন্ডনে অনুষ্ঠিত হবে ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার প্রদান অনুষ্ঠানে। সেদিন অন্যান্য পুরস্কারের সঙ্গে বছরের সেরা গোলের (দর্শনীয়) পুরস্কারও দেওয়া হবে। হাঙ্গেরিয়ান ফুটবল কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসের নামে প্রদত্ত এই পুরস্কারের জন্য বছরের সেরা ১০টি গোলকে প্রাথমিকভাবে মনোনয়ন দেওয়া হয়েছে। বিস্ময়কর হলেও সত্যি বছরের দর্শনীয় ১০ গোলের সেই তালিকায় মেসি-রোনালদোর কোনো গোলের জায়গা হয়নি!

অথচ ভেনেজুয়েলার তরুণী দেয়ানা কাস্তেলানোসের একটা গোল জায়গা করে নিয়েছে তালিকার তিন নম্বরে! যে গোলটা তিনি করেছিলেন ২০১৬ সালের ৩ অক্টোবর, জর্ডানে অনুষ্ঠিত ফিফা অনুর্র্ধ্ব-১৭ বিশ্বকাপে, ক্যামেরুনের বিপক্ষে। বল সেন্টার পর করার মাঠের মাঝবৃত্তের মধ্য থেকেই লম্বা করে শট নেন কাস্তেলানোস। শটটি এতোটাই পাওয়ারফুল ছিল যে, বল উড়ে গিয়ে গোলপোস্টের বার ঘেষে ঢুকে যায় জালে! সত্যিই অবিশ্বাস্য এক গোল! যে রকম গোল করার কথা শুধু স্বপ্নেই দেখা যায়!

তালিকার এক নম্বরে আছে ইউরোপা লিগে ভিয়ারিয়ালের বিপক্ষে করা লাস পালমাসের কেভিন প্রিন্স বোয়াটেংয়েল সেই বাই-সাইকেল শট থেকে করা গোলটি। দুইয়ে চিলিয়ান ক্লাব ইউনিভারসিদাদ ডি কনসেপসিয়নের অখ্যাত ফুটবলার ফুটবলার আলেজান্দ্রো কামাগ্রোর একটি গোল। ২০১৬ সালের ৪ ডিসেম্বর যে গোলটা তিনি করেছিলেন নিজেদের অর্থ থেকে!

উল্লেখ্য, নারী-পুরুষ মিলিয়ে বছরের সেরা গোলের পুরস্কার পাওয়ার দৌড়ে তো আছেনই। ভেনেজুয়েলার অষ্টাদশী দেয়ানা কাস্তেলানোস আছেন ফিফা বর্ষসেরা নারী ফুটবলারের পুরস্কারের দৌড়েও।

এ সম্পর্কিত আরও