Mountain View

রাজধানীতে ইনুঃ প্রধানমন্ত্রীর নিখুঁত প্রচেষ্টায় খুঁত ধরছে বিএনপি

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৭ at ৯:৫৪ অপরাহ্ণ

 

রোহিঙ্গা বিষয়ে বিএনপি হালে পানি না পেয়ে প্রধানমন্ত্রীর নিখুঁত প্রচেষ্টায় খুঁত ধরার অপচেষ্টায় লিপ্ত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, রাজনীতিকে পাশে সরিয়ে রেখে মানবতাকে সবার ওপরে তুলে ধরে শেখ হাসিনা শরণার্থীদের রক্ষা ও সংকট নিরসনে জাতিসংঘে যে ৫ দফা দাবি তুলেছেন তা রোহিঙ্গা সমস্যা সমাধানের নিখুঁত প্রয়াস হলেও বিএনপি এর সমালোচনায় লিপ্ত। কারণ, তারা এক্ষেত্রে গঠনমূলক কোনো পদক্ষেপ নিতে পারেনি।

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাসদ জাতীয় কমিটির সভার দ্বিতীয় ও শেষদিনে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন। জাসদ সভাপতি বলেন, ‘অভ্যন্তরীণ ভুল রাজনীতি করে সংবিধান, গণতন্ত্র ও নির্বাচন থেকে তারা (বিএনপি) যেমন ছিটকে পড়েছে, ঠিক তেমনি রোহিঙ্গা বিষয়েও চক্রান্ত যুদ্ধের উস্কানি, সাম্প্রদায়িক জিগির তোলা ও রাজনীতির রোহিঙ্গাকরণের অপচেষ্টা করে শরণার্থী সমস্যার শান্তিপূর্ণ সমাধানের প্রক্রিয়া থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ’

ইনু বলেন, শেখ হাসিনা শান্তি ও জঙ্গি দমনের চশমা দিয়ে দেশ ও রাজনীতিকে দেখছেন আর খালেদা জিয়া চক্রান্তের চশমা দিয়ে। এ পরিস্থিতিতে দেশে জঙ্গি ও জঙ্গি-সঙ্গীদের ষড়যন্ত্র আর সীমান্তে মিয়ানমার শরণার্থী সমস্যা মোকাবেলা করেই শান্তি বজায় রাখতে হবে। সভায় অন্যান্যের মধ্যে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, রবিউল আলম, প্রফেসর ড. আনোয়ার হোসেন, আব্দুল হাই তালুকদার, এড. হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, নুরুল আখতার, আফরোজা হক রীনা প্রমুখ বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত আরও

Mountain View