Mountain View

সিরাজগঞ্জ পৌরসভার ১ নং ওয়ার্ডের মাসুমপুর পুর্বপাড়া একটি বিচ্ছিন্ন জনপদ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৭ at ১:১৬ অপরাহ্ণ

মোঃ জহির রায়হান- সিরাজগঞ্জ প্রতিনিধিঃসিরাজগঞ্জ সদর পৌরসভার অন্তর্গত ১ নং ওয়ার্ডের দুটি মহল্লা মাসুমপুর ও মাহমুদপুর। মাসুমপুর মহল্লার পুর্বপাড়ায় ২ হাজার লোকের বসবাস।

কিন্তু নেই কোন কাচা বা পাকা রাস্তা । বাংলাদেশ যখন ডিজিটাল হয়েছে ঠিক তখন মাসুমপুর পুর্বপাড়ার মানুষ গলা পানির ভিতর দিয়ে যাতায়াত করে থাকে। পুর্বপাড়ায় একটি পাকা একতলা মসজিদ রয়েছে , মসজিদটিতে ৫ ওয়াক্ত নামাজের আজান হলেও রাস্তার অভাবে কেউ মসজিদে যেতে পারে না।

মাসুমপুর পুর্বপাড়ার বাসিন্দা সুরতজামান বলেন- “ কত সরকার এলোগেলো , কত লোক মেয়র হলো কিন্তু আমাদের মাসুমপুর পুর্বপাড়া যেমন ছিলো ঠিক তেমনি আছে। বৃষ্টি হলেই জমে যাওয়া কোমর পানির ভিতর দিয়ে যাতায়াত করি। লজ্জা হয় বলতে আমার বাড়ি সিরাজগঞ্জ শহরে । রাস্তার অভাবে ছাত্র-ছাত্রীরা স্কুলে যেতে পারে না । রোগীদের ডাক্তারের নিকট নিয়ে যাওয়া যায় না’’।

এই বর্ষার সময়ে এই এলাকায় কিছু বাশের সাকো তৈরী করা হয়েছে যার প্রতিটির কাজ অসমাপ্ত অবস্থায় রয়েছে। বাশের সাকো গুলোকে এলাকার লোকজন বেওয়ারিশ বলে ডেকে থাকে। এই বিষয়ে সিরাজগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ সাজাহান আলী জানান-“ পৌরসভার মেয়র অষ্ট্রেলিয়াতে আছেন তিনি আসলে জানাবো। পৌরসভায় কোন ফান্ড নেই ,ফান্ড আসলে ব্যবস্থা নেয়া হবে”।

এ সম্পর্কিত আরও