‘প্রশ্ন ফাঁসে শিক্ষকরাই জড়িত’

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৪, ২০১৭ at ১০:৫৮ অপরাহ্ণ

বিভিন্ন পর্যায়ে প্রশ্ন ফাসে শিক্ষকেরাই জড়িত থাকেন বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ রোববার বিশ্বসাহিত্য কেন্দ্রে মাল্টিমিডিয়া ক্লাসরুম সক্রিয়করণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, আমরা রাতভর কাজ করে সকালে যখন কেন্দ্রে শিক্ষকদের হাতে প্রশ্ন তুলে দিচ্ছি, ঠিক তখনই প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটে। কারণ প্রশ্ন ফাঁসের সঙ্গে এখন এক শ্রেণির শিক্ষকরা জড়িত রয়েছেন। এ কারণেই প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের বিভিন্নভাবে সনাক্ত করার পরও প্রশ্ন ফাঁস এখনো কিছুটা রয়েই গেছে।

তিনি বলেন, আমরা দেশের শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালকরণের মধ্য দিয়ে শিক্ষা ব্যবস্থার আরও উন্নয়ন সাধন করতে চাই। মাল্টিমিডিয়া ক্লাসরুম সক্রিয়করণের মধ্য দিয়ে শিক্ষা ব্যবস্থার ব্যপক উন্নয়ন হবে। মাল্টিমিডিয়া ক্লাসরুম ব্যবহারের উপর অনেক গুরুত্ব দিয়ে যাচ্ছি। এ পর্যন্ত সাড়ে ২৩ হাজার স্কুলে মাল্টিমিডিয়া ক্লাসরুম চালু করা হয়েছে। প্রশিক্ষণ দেওয়া হয়েছে প্রায় ১ লাখ ২৫ হাজার শিক্ষককে।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. মহিউদ্দীন খান, এটুআই প্রকল্পের মহাপরিচালক (প্রশাসন) অতিরিক্ত সচিব কবির বিন আনোয়ার।

এ সম্পর্কিত আরও