Mountain View

সেরা তিনে নেইমারের বাজিমাত

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৪, ২০১৭ at ১:২৩ পূর্বাহ্ণ

ফিফা বর্ষসেরার পুরস্কারটাকে যেন নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলেছেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো।  তবে তৃতীয় নামটির জন্য ভাবিয়ে তুলে কর্তৃপক্ষকে।  তবে এবার ফিফা বর্ষসেরার পুরস্কার ‘দ্য বেস্ট’র এর চূড়ান্ত তালিকায় মেসি-রোনালদোর সঙ্গে জায়গা করে নিলেন নেইমার।

তবে ২০১৫ সালেও মেসি-রোনালদোর সঙ্গে ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তিনের তালিকায় ছিলেন নেইমার।  কিন্তু তখন এই পুরস্কারের নাম ছিল ফিফা ব্যালন ডি’অর।  তবে এবার এই ছোট্ট তালিকায় উঠে

এসেছে নেইমারের নাম।  এর পিছনের কারণ হিসেবে কেউ কেউ বলছেন গ্রীষ্মকালীন দলবদলে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নতুন করে ঠিকানা গড়ার পর থেকেই তো ক্লাব ফুটবলের সব আলো কেড়ে নিয়েছেন নেইমার।

২০০৭ সালে প্রথমবারের মতো সেরা তিনে উঠে এসেছিলেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো।  কিন্তু সেবার বর্ষসেরা নির্বাচিত হন ব্রাজিলিয়ান প্লে-মেকার রিকার্ডো কাকা।  সেই শুরু।

তবে এরপর থেকেই সেরা তিনে নিজেদের অধিপত্ব বিস্তার করেন এই দুই জন।  কিন্তু তাদের সঙ্গে তৃতীয় নামটি একেক সময় ‘নতুন’ চমক হয়ে এসেছে।  আর এই তালিকায় গত বছর ছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি তারকা অ্যান্থনি গ্রিজম্যান।  এর আগে মেসি-রোনালদোর সঙ্গে ছিলেন ম্যানুয়েল নিউয়ের, ফ্র্যাঙ্ক রিবেরি, আন্দ্রেস ইনিয়েস্তা, জাভি এবং ফার্নান্দো তোরেসের মতো তারকারা।

এ সম্পর্কিত আরও