Mountain View

আশাশুনিতে ১০৪ টি পূজা মন্ডপে শারদীয়া দুর্গোৎসব শুরু

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৫, ২০১৭ at ১০:৪৪ অপরাহ্ণ

এম এম নুর আলম, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার ১১ ইউনিয়নে ১০৪ টি পূজা মন্ডপে শারদীয়া দুর্গোৎসব পালনের সকল প্রস্তুতি শেষ।

আজ সোমবার দেবীর বোধনের মাধ্যমে পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। উপজেলা পূজা উদযাপন পরিষদ সকল পূজা মন্ডপের নেতৃস্থানীয়দের নিয়ে ইতিমধ্যে পূজা উদযাপনের বিষয়াদি নিয়ে মতবিনিময় করেছে।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল পূজা মন্ডপের সভাপতি ও সেক্রেটারীদের নিয়ে শান্তিপূর্ণ ভাবে পূজা অনুষ্ঠানের লক্ষ্যে মতবিনিময় ও দিকনির্দেশনা প্রদান করা করেছে।

২৬ সেপ্টেম্বর মহাষন্ঠীতে শারদীয়া দুর্গাদেবী ষষ্ঠাদি কল্পারম্ভ ও ষষ্ঠী বিহিত পূজা প্রশস্তার মাধ্যমে মূল পূজা শুরু করা হবে। এরপর ২৭ সে্েপম্বর মহা সপ্তমী, ২৮ সেপ্টেম্বর মহাষ্টমী, ২৯ সেপ্টেম্বর মহানবমী, ৩০ সেপ্টেম্বর দশমী ও যাত্রামঙ্গল এবং ১ অক্টোবর প্রতিমা নিরঞ্জন অনুষ্ঠিত হবে।

পূজা উপলক্ষে সরকার প্রদত্ব ৫২ মেঃটন চাউল ইতিমধ্যে পূজা উদযাপন কমিটির কাছে হস্তান্তর করা হয়েছে। প্রত্যেক পূজা মন্ডপের জন্য ৫০০ কেজি করে চাউল কমিটির সভাপতি/সেক্রেটারী হাতে তুলে দেওয়া হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে পূজা অনুষ্ঠানের লক্ষ্যে আইন শৃংখলা বাহিনী ব্যাপক সতর্কতা গ্রহণ করেছে। উপজেলা প্রশাসনও যথাযথ পদক্ষেপ গ্রহন করেছে।

পূজা অর্চনার পাশাপাশি বিভিন্ন ম্ন্ডপে কবিগান, সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, নৌকা বাইচ, হাড়িভাঙ্গা খেলাসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কয়েকটি স্থানে আড়ম মেলার আয়োজন করা হয়েছে। এসব স্থানে এলাকার প্রতিমা একত্রিত করে মেলা ও সবশেষে বিসর্জনের ব্যবস্থা করা হবে।

এ সম্পর্কিত আরও

Mountain View