Mountain View

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৫, ২০১৭ at ৬:৩৪ অপরাহ্ণ

মোঃ জাফর আলম,কক্সবাজার,গতকাল ২৪ সেপ্টেম্বর সকাল ১১টায় কক্সবাজার পৌর প্রিপ্যার্যাটরি উচ্চ বিদ্যালয়ের হল রুমে শিক্ষার্থী/অভিভাবক ওশিক্ষক শিক্ষিকার সাথে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মতবিনিময় সভা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব নুরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি।

তিনি বলেন, এই কক্সবাজারকে পরিবর্তন তথা আধুনিক ও পরিকল্পিত নগরায়নের লক্ষে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করা হয়েছে। তারি ধারাবাহিকতায় মাষ্টার প্ল্যানের আলোকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ পরিবার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এ শহর আমার শহর, এ শহর আপনার শহর, এ শহর কক্সবাজার বাসির প্রানের শহর তাই কউক এর পাশাপাশি কক্সবাজারের সাজানোর ক্ষেত্রে কক্সবাজারের সর্বস্তরের জনগনের দায়িত্ব।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে সহযোগিতা করা এবং ইমাতর নির্মাণ আইন মেনে অনুমোদন সাপেক্ষে বাড়ি ঘর নির্মাণ করা। অভিভাবক,শিক্ষক ও শিক্ষার্থীদের ইমাতর নির্মাণ আইন বাস্তবায়নে সক্রিয় অংশ গ্রহণের মাধ্যমে পরিকল্পিত নগরায়ন সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
কউক এর চলমান কার্য-পরিকল্পনা নিয়ে আলোচনা করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের পক্ষে সদস্য (প্রকৌশল)লে:কর্ণেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম।

,ইমারত নির্মাণ বিধি-মালা নিয়ে আলোচনা করেন কউক এর নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার কাজী ফজলুল করিম, মাস্টার প্ল্যান সম্পর্কে আলোচনা করেন কউক এর নগর পরিকল্পনাবিদ সারোয়ার উদ্দিন আহমদ।

সভাপতির সমাপনী বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব নুরুল ইসলাম, কউক এর কক্সবাজারকে সাজাতে কউক এর চলমান কার্যক্রমকে স্বাগত জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও