Mountain View

কাতারের কান্নার পর থেমে গেল বাংলাদেশের স্বপ্ন

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৫, ২০১৭ at ৮:৫৬ পূর্বাহ্ণ

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে বাংলাদেশ নিজেদের গ্রুপের রানার্সআপ হলেও সেরা পাঁচ রানার্সআপ দলের মধ্যে না থাকায় মূলপর্বের টিকেট পাচ্ছে না।

কাতার নিজেদের প্রথম ম্যাচে ইয়েমেনের বিপক্ষে ৬-১ গোলে হেরে যায়।  পরে বাংলাদেশকে ওই ইয়েমেন ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে জায়গা পায়।  বাছাইপর্ব থেকে ১০ গ্রুপের চ্যাম্পিয়ন এবং ৫ সেরা রানার্সআপ খেলবে ২০১৮ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টের মূল পর্বে।

এদিন

প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে দুই গোল করে বাংলাদেশ।  ৭০ মিনিটের সময় দীপক রায়ের দুর্দান্ত এক হেডে এগিয়ে যায় বাংলাদেশ।  কর্নার থেকে উড়ে আসা বলে প্রতিপক্ষ ডিফেন্ডারকে বিট করে বল জালে জড়িয়ে দেন দীপক।  ৭৭ মিনিটের সময় বাংলাদেশকে রক্ষা করেন গোলরক্ষক।  বাঁদিকে ডাইভ দিয়ে বিপজ্জনক একটি বল সেভ করেন।

এক গোল হজম করে কাতার চড়াও হওয়ার আগেই ব্যবধান ২-০ করে ফেলে পারভেজ বাবুর ছেলেরা।  ৮১ মিনিটের সময় মাঝমাঠের একটু উপরে প্রতিপক্ষ ডিফেন্ডারের পা থেকে বল কেড়ে নিয়ে গোলমুখে ছুটে যান ফাহিম।  গোলরক্ষক ওয়ান-টু-ওয়ান পজিশনে পড়ে পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ হন।  মাথা ঠাণ্ডা রেখে দলকে নির্ভার করেন ফাহিম।

কোচ পারভেজ বাবু ছেলেদের নিয়ে স্টেডিয়ামে হাজির হয়ে কাতার-ইয়েমেনের প্রথম ম্যাচের লড়াই দেখেছিলেন।  যাতে প্রতিপক্ষের শক্তি-দুর্বলতা সম্পর্কে একটু ধারণা পাওয়া যায়।  এদিন সেই অভিজ্ঞতা কাজে লেগেছে।

এ সম্পর্কিত আরও