বরগুনায় এডুকেশন ওয়াচ-১৬ শীর্ষক মতববিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৫, ২০১৭ at ১০:৫২ অপরাহ্ণ

জাহিদুল ইসলাম মেহেদী,বরগুনা প্রতিনিধিঃ জাতিসংঘ সাধারণ পরিষদে (২০১৫ সালের সেপ্টেম্বর মাসে) সর্বসম্মতিক্রমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) গৃহীত হয়, যা ২০১৬ সাল থেকে ২০৩০ সাল পর্যন্ত কার্যকর থাকবে। টেকসই উন্নয়ন লক্ষ্য সমূহের চতুর্থ লক্ষ্যটি হল- অন্তর্ভুক্তিমূলক ও সমতাভিত্তিক মানসম্মত শিক্ষা নিশ্চিত করা এবং সবার জন্য জীবনব্যাপী শিক্ষার সুযোগ তৈরি করা।

এর উপর ভিত্তি করে গণ স্বাক্ষরতা অভিযানের মাধ্যমে সম্প্রতি এডুকেশন ওয়াচ-১৬ (স্বাক্ষরতা,দক্ষতা ও জীবনব্যাপী শিক্ষা: টেকসই উন্নয়নের চতুর্থ লক্ষ্য অর্জণে বাংলাদেশের অবস্থান) প্রকাশিত হয়েছে।

এই প্রকাশনার উপর সংশ্লিষ্ট জনগোষ্ঠীর নিকট এডুকেশন ওয়াচ সমীক্ষা থেকে প্রাপ্ত ফলাফল ও উপাত্তসমূহ নিয়ে এডুকেশন ওয়াচ-২০১৬ শীর্ষক মতবিনিময় সভা (সংগঠিত গ্রামোন্নয়ন কর্মসূচি) সংগ্রাম ও গণসাক্ষরতা অভিযান’র আয়োজনে এবং ইউরোপিয়ান ইউনিয়নের সহযোগিতায় গতকাল সোমবার সকাল ৯ টায় জেলা প্রশাসকের হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান সংগ্রামের নির্বাহী পরিচালক ও কর্মকর্তাবৃন্দ। এর পরপরই অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষনা করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মোখলেসুর রহমান।

এডুকেশন ওয়াচ-১৬ স্বাক্ষরতা,দক্ষতা ও জীবনব্যাপী শিক্ষা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) এর চতুর্থ লক্ষ্য অর্জনে বাংলাদেশের অবস্থান সম্পর্কে আগত অতিথিদের সামনে উপস্থাপনা করেন, গণস্বাক্ষরতা অভিযানের উপ-পরিচালক কে.এম এনামুল হক।

সংগ্রামের নির্বাহী পরিচালক চৌধুরী মোহাম্মদ মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক,শিক্ষা ও আইসিটি) মো. নুরুজ্জামান,সদর উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু,উপজেলা নির্বহী অফিসার মো. আনিসুর রহমান, মোতালেব মৃধা, প্রেসক্লাব সভাপতি জাকির হোসেন মিরাজ প্রমূখ।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ,সুশীল সমাজের প্রতিনিধ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও