Mountain View

ভারত সফরের জন্য ৯ সদস্যের নিউজিল্যান্ড দল

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৫, ২০১৭ at ১০:৩০ অপরাহ্ণ

আসন্ন ভারত সফরের জন্য ৯ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। ঘোষিত দলে নেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে কিউইদের জার্সি গায়ে খেলা অলরাউন্ডার জিমি নিশাম এবং ব্যাটসম্যান নীল ব্রুম। চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুজনের পারফরমেন্স ছিল দৃষ্টিকটু। রান খরায় দুজনই ব্যর্থ হয়েছিলেন নিজেদের নামের প্রতি সুবিচার করতে, যার ফলস্বরূপ বাদ পড়তে হয়েছে ভারত সফরের দল থেকে।

ভারত সফরের জন্য ৯ সদস্যের নিউজিল্যান্ড দল আগামী মাসে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে ভারতে পাড়ি জমাবে সর্বশেষ বিশ্বকাপের রানার্স-আপ দলটি। আগামী ২২ অক্টোবর থেকে শুরু হবে স্বাগতিক ভারত ও সফরকারী নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজ। সিরিজে অনুষ্ঠিত হবে মোট তিনটি ম্যাচ। এই সিরিজ শেষে থাকছে তিন ম্যাচের একটি টি-২০ সিরিজও।

দ্বিপাক্ষিক সিরিজের দলগুলো ১৫ সদস্যের হলেও কিউইদের ঘোষিত দলে ডাক পেয়েছেন নয়জন ক্রিকেটার। বাকি ছয় ক্রিকেটারকে ‘এ’ দল থেকে বাছাই করবে দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। ভারত সফরে দলকে নেতৃত্ব দিবেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন।দল ঘোষণার পর সাংবাদিকদের সাথে আলাপকালে নিউজিল্যান্ডের প্রধান কোচ মাইক হেসন বলেন, ‘যে নয় ক্রিকেটারকে আমরা স্কোয়াডে রেখেছি তারা বিগত কয়েকদিন ধরে আমাদের দলের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে এবং এদের সবারই ভালো খেলার অভিজ্ঞতা রয়েছে।’

তিনি আরও বলেন, ‘ভারতে খেলেছে এমন খেলোয়াড়দের পাশাপাশি দুই ধাপে দল ঘোষণা করলে সম্ভবত ভালো হবে। নিউজিল্যান্ড ‘এ’ দলের খেলোয়াড়দের জন্য বাড়তি উদ্দীপনার বিষয় হচ্ছে, যে ছয়জন খেলোয়াড়কে নেওয়ার বাকি তাদের সেখান থেকেই বাছাই করা হবে।’

দেশের মাটিতে সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছে বিরাট কোহলির দল ভারত। নিউজিল্যান্ডের ভারত সফর যে তাই কঠিন এক পরীক্ষা হতে যাচ্ছে, সেটি সহজেই অনুমেয়।

একনজরে ঘোষিত নয় সদস্য বিশিষ্ট দল-

কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্রান্ডহোম, মার্টিন গাপটিল, টম ল্যাথাম, অ্যাডাম মিলনে, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও রস টেলর।

এ সম্পর্কিত আরও