ঢাকাঃ মঙ্গলবার , ২৪ অক্টোবর ২০১৭ ৫:২৬ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / সারাবিশ্ব / মারা গেলেন বিশ্বের সবচেয়ে ভারি মহিলা ইমান আহমেদ

মারা গেলেন বিশ্বের সবচেয়ে ভারি মহিলা ইমান আহমেদ

প্রকাশিত :

মারা গেলেন একসময়ের বিশ্বের সবচেয়ে ভারি মহিলা ইমান আহমেদ। আজ সোমবার ভোর সাড়ে চারটার দিকে সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবির বুরজিল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। হার্টের সমস্যা, কিডনি নিষ্ক্রিয় হওয়া-সহ নানা অসুস্থতার কারণে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ওই হাসপাতালের ডাক্তাররা।

দীর্ঘদিন চিকিৎসার পর ধূমধাম করে নিজের ৩৭তম জন্মদিন পালনের এক সপ্তাহের মধ্যেই তার মৃত্যু হলো।

ছেলেবেলা থেকেই থাইরয়েডের বিরল অসুখে আক্রান্ত মিসরের মহিলা ইমান ফেব্রুয়ারি মাসে যখন ভারতে এসেছিলেন তখন তার ওজন ছিল ৫০০ কেজি। তিনিই ছিলেন সেই সময় বিশ্বের স্থূলতম মহিলা। তবে দীর্ঘদিনের চিকিত্‍‌সার পর সফল বেরিয়াট্রিক সার্জারি করে ইমানকে পাঠানো হয় আবু ধাবির বুরজিল হাসপাতালে। মে মাসে অপারেশনের পর প্রায় ৩০০ কেজি ওজন কমেছিল ইমানের, সে কথাই জানিয়েছিল ভারতের চিকিৎসকরা।

মুম্বাইয়ের সাইফি হাসপাতালে ওয়েট-লস সার্জারিতে ৩৩০ কেজি ওজন কমার পর তার শরীরের অঙ্গ-প্রত্যঙ্গের কাজ স্বাভাবিক করার জন্য আবু ধাবিতে তার চিকিত্‍‌সা চলছিল। তাকে যখন আবু ধাবি নিয়ে যাওয়া হয়, তখন মুম্বাইয়ের ছত্রপতি শিবাজী বিমানবন্দরে তার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

এ সম্পর্কিত আরও

Check Also

মিয়ানমারের বিরুদ্ধে ব্যাবস্হা নিচ্ছে যুক্তরাষ্ট্র

মিয়ানমারের বিরুদ্ধে বেশকিছু শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিতে যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। এর মধ্যে রয়েছে সেনা …