Mountain View

নেইমারের চেয়েও বেশি বেতন পাওয়া ফুটবলারটি কে?

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৬, ২০১৭ at ১২:৩৯ পূর্বাহ্ণ

 

বলা হচ্ছিল, নেইমার ফুটবল থেকে সর্বোচ্চ আয় করছেন। বিশেষ করে বার্সেলোনা থেকে পিএসজিতে ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফি মাথা ঘুরিয়ে দিয়েছিল সমর্থকদের। একদিন আগে জার্মান গণমাধ্যমে প্রকাশ পায়, দৈনিক প্রায় এক কোটির টাকার মতো উপার্জন করেন ব্রাজিলিয়ান এই তারকা। তবুও আয়ের দিক থেকে এক নম্বর জায়গাটি দখল করতে পারেননি নেইমার। নেইমার নয়, উপার্জনের শীর্ষে রয়েছেন আর্জেন্টাইন তারকা কার্লোস তেভেজ। এই মুহূর্তে সাংহাই শেনহুয়ার হয়ে খেলছেন তিনি।

সম্প্রতি এই তথ্য প্রকাশ করেছে ‘ফুটবল লিকস’। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, নেইমারের বেতন যেখানে বছরে ৩৬.৮ মিলিয়ন ইউরো, সেখানে তেভেজ আয় করেন ৩৮.৪ মিলিয়ন ইউরো! অর্থাৎ, পার্থক্যের রকমফেরটা ২.৪ মিলিয়ন ইউরো।

তবে এই তালিকাটা দ্রুত পরিবর্তন হয়ে যাবে। বার্সেলোনা তারকা লিওনেল মেসি নতুন চুক্তিতে স্বাক্ষর করলেই বদলে যাবে হিসাব। নতুন চুক্তিতে ৪০ মিলিয়ন ইউরো বার্ষিক বেতন হবে এই আর্জেন্টাইন সুপারস্টারের।

এই মুহূর্তে আয়ের দিক থেকে ওপরের সারিতে তেভেজ-নেইমার। কিন্তু সেখানে হতাশা সমর্থকদের। কারণটা ফুটবল নিয়েই। বার্সা থেকে সরে পিএসজিতে দারুণ সময় কাঁটাচ্ছেন নেইমার। নতুন জার্সিতে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে করেছেন চার গোল। অন্যদিকে, তার চেয়েও বেশি অর্থে কেনা তেভেজের অবস্থা করুণ। নতুন মৌসুমে সাংহাইয়ের হয়ে এখন পর্যন্ত মাত্র দুই গোল করতে পেরেছেন তিনি।

এ সম্পর্কিত আরও