Mountain View

আমরা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতিতে সমানভাবে এগিয়ে যেতে চাই

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৭, ২০১৭ at ১:৩৫ পূর্বাহ্ণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আন্তঃহল, আন্তঃবিভাগ ব্যাডমিন্টন, টেবিল টেনিস ও বাস্কেটবল প্রতিযোগীতায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী একথা বলেন।

তিনি বলেন আমরা আর কোন দিক দিয়ে পিছিয়ে থাকতে চাই না। বিশ্ববিদ্যালয়ে সারা বছর যেন খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা হয় সেজন্য বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসন আন্তরিক। তিনি বলেন সুস্থ শরীরে থাকে সুন্দর মনের বাস। সামনে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগীতার জন্য ভেন্যু পেয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়। সেলক্ষে প্রতিটি ইভেন্টে আমরা যেন ভালো খেলতে পারি সেজন্য এখন থেকেই প্রস্তুতি নেবার জন্য খেলোয়াড়দের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন জাতীয় ও আর্ন্তজাতিক ক্রীড়াঙ্গনে আমাদের বিশ্ববিদ্যালয়ের অনেক গৌরবময় অর্জন রয়েছে। তিনি বলেন খেলাধুলায় শুধুমাএ জয় পরাজয়ই থাকে না বরং এর মাধ্যমে ভ্রাতৃত্ব ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের সৃষ্টি করে। আমাদের বিশ্ববিদ্যালয়ের আজ অনেক খেলোয়াড় আছে য়ারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলে। তিনি খেলাধুলার মাধ্যমে জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দুরে থাকার জন্য এবং কর্মক্ষমতা বাড়াবার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

এছাড়া বিশেষ অতিথির বক্তব্য ক্রীড়া কমিটির আহবায়ক ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন পড়াশুনার পাশাপাশি বেশি করে খেলাধুলায় অংশগ্রহন করে মেধার সঠিক বিকাশ ঘটাতে হবে। খেলাধুলায় পারে দেহ ও মনকে সতেজ রাখতে। পড়াশুনার একঘেয়িমতা দুর করবার জন্য তিনি উপস্থিত সকল শিক্ষার্থীকে প্রতিদিন একটি নিদিষ্ট সময় খেলাধুলা করবার জন্য পরামর্শ দেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোঃ সোহেল। পরে আন্তঃহল, আন্তঃবিভাগ ব্যাডমিন্টন, টেবিল টেনিস ও বাস্কেটবল প্রতিযোগীতায় চ্যাম্পিয়ান ও রানার্সআপ হল ও বিভাগের ছ্এা ও ছাএী ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী, প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ও ক্রীড়া কমিটির আহবায়ক ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা।

পুরস্কার বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. আনোয়ার হোসেন, আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. গৌতম কুমার দাস, ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. এএইচ এম আক্তারুল ইসলাম, প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া, প্রফেসর ড. শাহজাহান মন্ডল, প্রফেসর ড. রেবা মন্ডল, ড. আব্দুল গফুর গাজী, ছাএলীগ ইবি শাখার সাধারন সম্পাদক জুয়েল রানা হালিম প্রমুখ।

এ সম্পর্কিত আরও

Mountain View