সোমবার , জুলাই ২৩ ২০১৮, ১১:৫১ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > দুর্দান্ত রেকর্ডে শচিনকে ছুঁলেন এক ১৭ বছরের বালক
Mountain View

দুর্দান্ত রেকর্ডে শচিনকে ছুঁলেন এক ১৭ বছরের বালক

২০১৩ সালেই পৃথীবি শাওকে ভারতের ক্রিকেট ঈশ্বর শচিনের সাথে তুলনা করা হয়েছিল যখন এই তরুণ ক্রিকেটার হারিস শিল্ডের ম্যাচে রিজভি স্প্রিংফিল্ডের হয়ে ব্যাট হাতে ৫৪৬ রানের অবিস্মরণীয় ইনিংস খেলেছিলেন।

এর চার বছর পর সেই কিংবদন্তি শচীনের রেকর্ডের পাশেই নিজের নাম লিখিয়েছেন পৃথীবি। ভারতের ঘরোয়া লিগের সবচেয়ে মর্যাদার আসর রঞ্জি ও দীলিপ ট্রফিতে অভিষেকেই সেঞ্চুরি করে লিটল মাস্টারের রেকর্ডে নাম লেখালেন তিনি।
১৭ বছর ৩২০ দিনে, সবচেয়ে তরুণ ক্রিকেটার হিসেবে দীলিপ ট্রফির অভিষেকে সেঞ্চুরি করার রেকর্ডটি এখন পৃথীবির। এদিক দিক দিয়ে শচীনকেও ছাড়িয়ে গেছেন তিনি। যদিও, রঞ্জি ও দীলিপ ট্রফিতে অভিষেকে সেঞ্চুরি আছে আরেক তরুণ দীপক হুদারও।
সোমবার ইন্ডিয়া রেডের হয়ে ১৫৪ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেছেন পৃথীবি। সেই ম্যাচে ব্যাট হাতে দলের অধিনায়ক দিনেশ কার্তিকের সেঞ্চুরির (১১১) কল্যাণে স্কোর বোর্ডে জমা করে পাঁচ উইকেটের বিনিময়ে ৩১৭ রান।

প্রথম শ্রেণীর ক্রিকেটে পৃথীবির অভিষেক হয় ভারতের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর রঞ্জি ট্রফি দিয়ে। চলতি বছরের শুরুতে মুম্বাইয়ের হয়ে তামিল নাড়ুর বিপক্ষে এক ম্যাচে ১২০ রানের ইনিংস খেলেছিলেন এই তরুণ।
পৃথীবি ভারতের জার্সি গায়ে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন টেস্ট ও ওয়ানডে ম্যাচে। সেখানেও নিজের প্রতিভার বিচ্ছুরণ দেখিয়েছেন এই তরুণ। বলাই যায় আরও একজন প্রতিভাবান ক্রিকেটার পেতে চলেছে ভারত।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

ক্ষোভ আর অভিমানে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ওজিল

স্পোর্টস করেসপন্ডেন্ট: টার্কিশ বংশোদ্ভুত জার্মান তারকা মিডফিল্ডার মেসুত ওজিলকে নিয়ে দীর্ঘদিন ধরে সমালোচনায় মুখর জার্মান …