রবিবার , অক্টোবর ২২ ২০১৭
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / রাজনীতি / টাঙ্গাইল-১ (ধনবাড়ী-মধুপুর) আসনে আ’লীগ-বিএনপি’র একাধিক প্রার্থী

টাঙ্গাইল-১ (ধনবাড়ী-মধুপুর) আসনে আ’লীগ-বিএনপি’র একাধিক প্রার্থী

প্রকাশিত :

ধনবাড়ী হতে;মধুপুর ও ধনবাড়ী উপজেলা নিয়ে টাঙ্গাইল-১ আসন। এই আসনের বর্তমান এমপি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি পরপর তিনবার এই আসনের এমপি নির্বাচিত হয়েছেন। একাদশ সংসদ নির্বাচনে এখানে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হওয়ার সম্ভাবনা আছে। ইতোপূর্বে ১০টি সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ৬ বার, বিএনপি প্রার্থী দুই বার এবং জাসদ ও স্বতন্ত্র প্রার্থী একবার করে বিজয়ী হন।

আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বর্তমান এমপি ড. আব্দুর রাজ্জাক ছাড়াও দলের একাধিক নেতার নাম শোনা যাচ্ছে। বর্তমান এমপির বোন দলের কেন্দ্রীয় শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, মধুপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সরোয়ার আলম খান আবু এবং স্কয়ার হাসপাতালের পরিচালক ডা. সানোয়ার হোসেনের নামও আলোচিত হচ্ছে। তারা প্রত্যেকেই এলাকায় পোস্টার-ব্যানার টাঙিয়ে শুভেচ্ছা জানানোসহ জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। দলীয় একটি সূত্র জানায়, ড. আব্দুর রাজ্জাককে ঢাকা অথবা জামালপুরের কোনো একটি আসন দিয়ে এখানে শামসুন নাহার চাঁপাকে মনোনয়ন দেওয়া হতে পারে। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেত্রী শামসুন নাহার চাঁপা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় শামসুন্নাহার হলের নির্বাচিত জিএস হিসেবে দক্ষতার পরিচয় দেন।

বিএনপির প্রার্থী হিসেবে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ফকির মাহবুব আনাম স্বপনের মনোনয়ন পাওয়ার সম্ভাবনা বেশি বলে জানা যায়। তিনি এর আগেও একাধিকবার এই আসনে দলের প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন। এ ছাড়াও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ আলী, মধুপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক তিনবারের সাবেক পৌর মেয়র শহিদুল ইসলাম সরকার (শহিদ) ও কানাডা প্রবাসী ইঞ্জিনিয়ার ভুঁইয়া মাহবুব লতিফও মনোনয়ন চাইতে পারেন বলে দলীয় সূত্রে জানা যায়। তারা প্রত্যেকেই নানাভাবে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য সাবেক ছাত্র নেতা আবু সাঈদ মন্টু দলের প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে তিনি জানিয়েছেন। এর আগেও তিনি এ আসন থেকে দলীয় মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ ছাড়া জাতীয় পার্টিতে যোগদানকারী চলচ্চিত্রকার সরকার নূরুল ইসলাম রাজ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মধুপুর উপজেলা শাখার সহ-সভাপতি মাওলানা জহিরুল ইসলাম দলের মনোনয়ন পেলে নির্বাচন করবেন বলে জানান।

এ সম্পর্কিত আরও

Check Also

খালেদা জিয়ার বাসভবনে ‘বৈঠক করবেন’ সুষমা

বাংলাদেশে সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বৈঠক নিয়ে গুঞ্জন …