Mountain View

প্রথম দেখায় মেয়েরা যেসব বিষয় খেয়াল করে?

প্রকাশিতঃ অক্টোবর ৮, ২০১৭ at ৮:৪৯ অপরাহ্ণ

প্রথম দেখায় সবার মাঝেই অনেক উত্তেজনা কাজ করে। কী করব, কী করব না। এই দোটানা কাটতে না কাটতেই দুজন দুজনের মুখোমুখি হয়। তাই অযথা চিন্তা করে কোনো লাভ নেই। তবে ছেলেদের জন্য উপদেশ হলো, ডেটের দিন কিছু বিষয়ে সচেতন থাকা খুবই জরুরি। কারণ এ সময়ে মেয়েরা কয়েকটি জিনিস খুব ভালোভাবে লক্ষ করে। যার ওপর অনেকটা নির্ভর করে সম্পর্কটি অগ্রসর হবে, না ওখানেই থেমে যাবে।

টাইমস অব ইন্ডিয়ায় প্রথম ডেটে ছেলেরা কী করবেন আর কী করবেন না সে বিষয়ে কিছু পরামর্শ দেওয়া হয়েছে, যা জেনে রাখা আপনার জন্য ভালো।

আপনার হাতের নখ এবং চুল

অনেক ছেলেই হয়তো শুনে অবাক হবেন যে, মেয়েরা প্রথম দেখার দিন ছেলেদের হাতের নখ পরিষ্কার কি না লক্ষ করে এবং তাঁর হেয়ার কাট কেমন এটাও দেখতে ভোলে না। আপনি দেখতে যতই সুন্দর হন না কেন, এই দুটি জায়গায় মেয়েরা অনেক বেশি খুঁতখুঁতে স্বভাবের হয়ে থাকে। তাই অন্তত দেখা করতে যাওয়ার আগে নিজের নখ ও চুলের দিকে নজর দিন।

আপনি কোন খাবার অর্ডার দিচ্ছেন

দেখা করতে রেস্টুরেন্টে গেলে খাবার অর্ডার দেওয়ার বিষয়ে সাবধান! কারণ মেয়েরা এই বিষয়টি খুব ভালো করে খেয়াল করে। কী অর্ডার দিচ্ছেন, দাম নিয়ে চিন্তা করছেন কি না, শুধু নিজের পছন্দকেই প্রাধান্য দিচ্ছেন কি না। এসব বিষয়কে মেয়েরা অনেক বেশি প্রাধান্য দিয়ে থাকে। কারণ এগুলো থেকেই আপনার স্বভাব সম্বন্ধে তাদের ধারণা হয়। সবচেয়ে ভালো উপায় হলো নারীদের কাছেই খাবারের মেন্যুটা দিয়ে দেওয়া। এতে সেও খুশি থাকবে আর আপনার ভুল ধরারও সুযোগ পাবে না।

কথা বলার ধরন

প্রথম দেখার দিন অনেকেই নিজের আচরণকে সংযত রাখার চেষ্টা করে। কিন্তু কথা এমন জিনিস মনের অজান্তেই প্রকাশ হয়ে যায়। তাই কথা বলার আগে একটু সচেতন থাকুন। কারণ আপনি যতই স্মার্ট হন না কেন, কথা বলার ধরনই আপনাকে বিপদে ফেলতে পারে। এমনকি পরবর্তী ডেটে আপনার সঙ্গে তার দেখা না করার ইচ্ছাও হতে পারে।

ওয়েটারের সঙ্গে কীভাবে কথা বলেন

ওয়েটারকে ডাকার ধরন আপনার সম্পর্কে ইতি টানতে পারে। কারণ মেয়েদের কাছে এটা অনেক গুরুত্বপূর্ণ বিষয়। আপনি তার সঙ্গে পরে কেমন আচরণ করতে পারেন এই ডাকার ধরন থেকেই সে আন্দাজ করে নিতে পারে। তাই ওয়েটারকে ডাকার সময় ভদ্রতা বজায় রাখুন। এটি আপনার জন্যই ভালো।

টেক্সড ম্যাসেজ

প্রথম দেখা হওয়ার পর বাসায় ফিরে একটি সৌজন্যমূলক ম্যাসেজ না পাঠালে হয়? পুরুষদের খুবই তাড়া থাকে খুদে বার্তা লেখার প্রতি। আর এর একমাত্র কারণ পরবর্তী ডেটে যাওয়ার ইচ্ছা। কিন্তু তাড়াহুড়ো করে অনেক সময় তারা এমন ম্যাসেজ লিখে ফেলে, যা দেখে মেয়েরা খুবই বিরক্ত হয়। তাই এ ধরনের কাজ করার আগে একটু চিন্তা করে নেওয়াই ভালো।

এ সম্পর্কিত আরও

no posts found
Mountain View

লাইফ স্টাইল এর সর্বশেষ খবর

no posts found
  • লাইফ স্টাইল - এর সব খবর →
  •