ফাঁস হলো ব্লু হোয়েল গেমের নীল নকশা! আরো বিপদের আশঙ্কা

প্রকাশিতঃ অক্টোবর ১০, ২০১৭ at ১১:১৫ পূর্বাহ্ণ

সম্প্রতি ব্লু হোয়েল গেম পুরো বিশ্বে এক মারাত্নক আকার ধারন করেছে।  এখন অনেক পিতা-মাতার আতঙ্কের কারন এই ব্লু হোয়েল গেম।  যদিও বর্তমানে সবাই অনেকটাই সচেতন , কিন্তু বিশেষজ্ঞদের ধারনা এই গেম আবার অন্য কোন নামে ফিরে আসতে পারে।  কারন সম্প্রতি এই গেমের একটি ফাঁদ মিডিয়ায় ফাঁস হয়েছে।

ব্লু হোয়েল গেমটি সাধারনত সোশ্যাল মিডিয়ায় ছড়ায়।  সেখানে থাকে একটি ফোন নম্বর ও একটি ইন্টারনেট লিঙ্ক।  ওয়েব হোক্স ধরার বিভিন্ন সাইট সম্প্রতি জানিয়েছে যে, হোয়াটসঅ্যাপ বা ফেসবুকে popcorncarnival নামে কোনও লিঙ্ক এলে সাবধানে থাকাই উচিত।

তারা জানিয়েছে, ‘প্রথমে একটি ভিডিও লিঙ্ক হিসেবে popcorncarnival হোয়াটসঅ্যাপ বা ফেসবুকের মেসেজ বক্সে ঢোকে।  তারপরে তাতে ক্লিক করলেই তা পৌঁছায় হ্যকারদের হাতে।  ‘

এদিকে টেক স্যাটায়ার নামের একটি ইউটিউব চ্যানেল সম্প্রতি দাবি করেছে- এই হ্যাকারদের সঙ্গে যোগ রয়েছে ব্লু হোয়েল গেম-কর্মকর্তাদের।  মোবাইল হ্যাক করে তারা গোপন তথ্য সংগ্রহ করে এবং ব্ল্যাকমেলের ভয় দেখিয়ে ব্লু হোয়েল গেম খেলতে বাধ্য করছে বলেই জানিয়েছে তারা।

এই প্রসঙ্গে উঠে এলে  +917574999093- এই মোবাইল নম্বরটিও বার বার উঠে আসছে এই প্রসঙ্গে।  যা সোশ্যাল মিডিয়াতে এই মুহূর্তে এই নম্বরটি এখন ভাইরাল।

জানানো হচ্ছে, এই নম্বর থেকে কোনও উড়ো ফোন বা মেসেজ আসতে পারে যখন-তখন।  সেই কল রিসিভ করলে বা মেসেজটি ক্লিক করলে হ্যাকিংয়ের সম্ভাবনা যথেষ্ট।  এবং সেই হ্যাকিংও ঠেলে নিয়ে যেতে পারে মারণ খেলা ব্লু হোয়েল-এর দিকে।

তাই এইসব তথ্য ফাঁস হওয়ার দরুন, গেই সুইসাইড গেমটি অন্য কোন নামে আবির্ভূত হতে পারে বলে বিশেষজ্ঞরা ধারনা করছেন।  তাই এই ব্যাপারে সকলকে সাবধান থাকতে আহ্বান করা হয়।

এ সম্পর্কিত আরও