Mountain View

বাইক আরোহীর কাণ্ড দেখে লজ্জায় ক্ষমা চাইলেন পুলিশ

প্রকাশিতঃ অক্টোবর ১০, ২০১৭ at ৯:০৬ অপরাহ্ণ

সাম্প্রতি ভারতে একটি ছবি ভাইরাল হয়ে উঠেছে। ছবিটি নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা হচ্ছে। সম্প্রতি ভারতে মোটরসাইকেল পিঠে চেপে বসেছে এক নয়, দুই নয়, একেবারে পাঁচ আরোহী। এই অবস্থায় দেখে হাতজোড় করে ক্ষমা চাইলেন এক পুলিশকর্মী।এমনিতেই ভারতে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানো নিষিদ্ধ। এরই মাঝে পুলিশ এর হাত জোর করা ছবিটি ভাইরাল হয়।

আর ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে তার ভাইরাল হয়ে পড়ে। ছবিতে দেখায় যায় রাস্তার উপর বাইক নিয়ে দাঁড়িয়ে আছেন এক ব্যক্তি। অবশ্য তিনি একা নন। বাইকে আছে প্রায় তাঁর গোটা পরিবার। কারও মাথায় হেলমেটের কোনও বালাই নেই। এই পরিস্থিতিতেই তিনি চলছেন। এমন সময় পুলিশের মুখোমুখি। না এবার আর পুলিশ কোনও ব্যবস্থা নিতে পারেননি। কিছু বলার মতো অবস্থাতেও নেই। শেষমেশ হাতজোড় করে যেন ওই পরিবারের কাছে পরাজয় বরণ করে নিয়েছেন তিনি। অন্ধ্রপ্রদেশের এ ঘটনার ছবিই এখন ফেইসবুকে ভাইরাল।

কর্ণাটকের আইপিএস অফিসার অভিষেক গোয়েল টুইটারে এ ছবি পোস্ট করে জানিয়েছেন, আমরা আর কী করতে পারি! সত্যিই কিছু করার ছিল না ওই পুলিশকর্মীর। তিনি পরে জানিয়েছেন, যেভাবে ঝুঁকি নিয়ে ওই ব্যক্তি বাচ্চা ও স্ত্রীকে নিয়ে গাড়ি চালাচ্ছিলেন, তাতে আমি নিজেই হতভম্ব হয়ে পড়ি। সুতরাং হাতজোড়। সে ছবিই ভাইরাল ফেইসবুকে। এবং যা জানিয়ে দিচ্ছে, এত প্রচার, এত সচেতনতাতেও কাজের কাজ কিছু হয়নি। ছবিটি নিয়ে হাসাহাসি হলেও এ আসলে দেশের ঘোর বাস্তবতা তা বলার অপেক্ষা রাখে না। সময় সংবাদ

এ সম্পর্কিত আরও