Mountain View

‘সিইসির বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল’

প্রকাশিতঃ অক্টোবর ১৬, ২০১৭ at ৯:৩৩ অপরাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘জিয়াউর রহমানের প্রশংসা করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার বক্তব্য বিএনপিকে নির্বাচনে আনার কৌশল হতে পারে। তবে নির্বাচন কমিশনের কাছে সরকার অনুগ্রহ নয়, নিরপেক্ষতা আশা করে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সোমবার (১৬ অক্টোবর) বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আয়োজিত সেমিনারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সিইসি এটি প্রেস ব্রিফিংয়ে বলেননি। বলেছেন ভেতরে। আমরাও মিটিংয়ে যাব। তখন জানতে চাইব, তিনি আসলে কী বলেছেন।

প্রসঙ্গত, রোববার (১৫ অক্টোবর) বিএনপির সঙ্গে অনুষ্ঠিত সংলাপের সূচনা বক্তব্যে সিইসি কেএম নুরুল হুদা বলেছেন, ‘জিয়াউর রহমানের নেতৃত্বে বিএনপি প্রতিষ্ঠিত হয়। তাতে অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব যুক্ত হন। এর মধ্য দিয়ে দেশে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা লাভ করে।

এদিকে, সোমবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের পুন:প্রতিষ্ঠাতা বলায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুতার পদত্যাগ দাবি করেছে কৃষক শ্রমিক জনতা লীগ। সেই সঙ্গে আড়াই ঘণ্টা ধরে আলোচনার এক পর্যায়ে কাদের সিদ্দিকীর নেতৃত্বে ইসি সংলাপ বর্জন করেছে কৃষক শ্রমিক জনতা লীগ।

এ সম্পর্কিত আরও

Mountain View