Mountain View

আগামীকাল আওয়ামী লীগের সঙ্গে ইসির সংলাপ

প্রকাশিতঃ অক্টোবর ১৭, ২০১৭ at ৮:১৯ পূর্বাহ্ণ

নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে আগামীকাল বুধবার (১৮ অক্টোবর) বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে বসবে নির্বাচন কমিশন (ইসি)।

কমিশনের সংলাপসূচি অনুযায়ী ওইদিন বেলা ১১টায় আওয়ামী লীগের সঙ্গে বসার কথা রয়েছে। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সচিবালয়ে সাংবাদিকদের জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচন কমিশনের (ইসি) চলমান সংলাপে অংশ নিয়ে আওয়ামী লীগ সুনির্দিষ্ট ১১ দফা প্রস্তাবনা দেবে।

রোববার সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘ইসির সঙ্গে সংলাপে অংশ নিয়ে আমরা ১১ দফা সুনির্দিষ্ট প্রস্তাবনা দেব। তবে এসব প্রস্তাবে কী থাকবে, তা এখনই বলবো না।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইসি ঘোষিত কর্মপরিকল্পনা অনুযায়ী এ সংলাপ অনুষ্ঠিত হচ্ছে।

গত ৩১ জুলাই নাগরিক সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধি সঙ্গে সংলাপে বসে ইসি। এরপর ২৪ আগস্ট থেকে কমিশনে নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু করে নির্বাচন কমিশন। এ পর্যন্ত ৩৫টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে ইসি।

আগামী ১৯ অক্টোবর সকাল ১১টায় জাতীয় পার্টি-জেপি ও বিকেল ৩টায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির সঙ্গে কমিশন সংলাপে বসবে। এরপর ২২ অক্টোবর নির্বাচন পর্যবেক্ষক, ২৩ অক্টোবর নারী নেত্রী এবং ২৪ অক্টোবর নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপ সূচি নির্ধারণ করেছে ইসি।

এ সম্পর্কিত আরও

Mountain View