Mountain View

কংক্রিট আর কাদামাটিতে ভরা আউটফিল্ডে দ্বিতীয় ওয়ানডে!

প্রকাশিতঃ অক্টোবর ১৭, ২০১৭ at ৪:২৮ অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকা সফরে পচেফস্ট্রুম ও ব্লুমফন্টেইনে দুই টেস্ট খেলে কিম্বার্লিতে প্রথম ওয়ানডে খেলেছিল বাংলাদেশ দল। এই তিন ভেন্যুতে বিশ্বমানের সুযোগ সুবিধাই পেয়ে এসেছে টাইগাররা। 

ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচের ভেন্যু সবুজ আর পাহাড়ে ঘেরা পার্ল শহরের বোল্যান্ড পার্কে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

কিন্তু প্রাকৃতিক সৌন্দর্যে ভরা বোল্যান্ড পার্কের আউট ফিল্ড দেখে চোখ কপালে ওঠার কথা ক্রিকেটারদের। মাঠের তিন ভাগের একভাগ জায়গায় কংক্রিট আর কাদামাটির আধিক্য স্পষ্ট।

ফিল্ডাররা এমন আউট ফিল্ডে ডাইভ দিয়ে বল ধরতে গেলে ইনজুরিতে পড়ার আশঙ্কা প্রবল। স্থানীয় বাংলাদেশিরা এমন আউট ফিল্ড দেখে বেশ অবাক হয়েছেন।

আন্তর্জাতিক ক্রিকেটের সাথে এমন আউট ফিল্ড কোনভাবেই মানানসই নয়। অনেকে বলছেন ক্লাব পর্যায়ের ক্রিকেটেও এমন আউট ফিল্ড কল্পনা করা যায় না।

অথচ  ২১ বছর পুরনো এই বোল্যান্ড পার্কের বর্তমান পিচ কিউরেটর বলছেন, মাঠ নিয়ে তারা বেশ সন্তুষ্ট। এমনকি আউট ফিল্ডের সমস্যাও চোখে পড়ছে না কর্তাব্যক্তিদের। বাংলাদেশি মিডিয়াকে জানিয়েছেন,

‘দ্বিতীয় ওয়ানডের জন্য আমরা চমৎকার উইকেট তৈরি করছি। মাঠের আউটফিল্ড আশা করা যায় ভালোই থাকবে। তবে অসময়ে বৃষ্টি হচ্ছে। কিন্তু এটাই ক্রিকেটের বৈশিষ্ট্য।’

কিছুদিন আগেই বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার ঢাকা টেস্টের আউট ফিল্ডকে ‘বাজে’ আখ্যায়িত করেছিল ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি। প্রশ্ন হচ্ছে, বোল্যান্ড পার্কের আউট ফিল্ডে চোখ থাকবে তো আইসিসির?

এ সম্পর্কিত আরও

Mountain View