Mountain View

জাতীয় ক্রিকেট লীগে ব্যাটে বলে সেরা ১০ ক্রিকেটার

প্রকাশিতঃ অক্টোবর ১৭, ২০১৭ at ১:০২ অপরাহ্ণ

জুবায়ের আহমেদ: বাংলাদেশ জাতীয় ক্রিকেট লীগ ২০১৭/১৮ এর ৫ম রাউন্ড ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। ৫ ম্যাচে ব্যাট হাতে ২১৬ রান বেস্টে ৪১৭ রান করে সবার উপরে আছেন এনামুল হক বিজয়। ৫ ম্যাচে ১৩২ রান বেস্টে ৩৭৪ রান করে ২য় স্থানে আছেন তুষার ইমরান। ৫ ম্যাচে ২১৬ রান বেস্টে ২ সেঞ্চুরীতে ৩৬৮ রান করে ৩য় স্থানে আছেন নাঈম ইসলাম। ৫ ম্যাচে ১৪৫ রান বেস্টে ৩৩৭ রান করে ৪র্থ স্থানে আছেন সোহরাওয়ার্দী শুভ। শুভর এভারেজ সবচেয়ে বেশি তথা ১১২.৩৩। ৫ ম্যাচে ৮৯ রান বেস্টে ৩২৫ রান করে ৫ম স্থানে আছেন জুনায়েদ সিদ্দিকী।

বল হাতে ৫ ম্যাচে ৪ উইকেট বেস্টে ১৮ উইকেট নিয়ে সবার উপরে ফরহাদ রেজা। ৪ ম্যাচে ৫ উইকেট বেস্টে ১৭ উইকেট নিয়ে ২য় স্থানে আছেন নিহাদুজ্জামান। ৫ ম্যাচে ৫ উইকেট বেস্টে ১৭ উইকেট নিয়ে ৩য় স্থানে আছেন আবদুর রাজ্জাক। ৪ ম্যাচে ৩ উইকেট বেস্টে ১৪ উইকেট শিকার করে ৪র্থ স্থানে আছেন শরিফুল্লাহ। ৫ ম্যাচে ৭ উইকেট বেস্টে ১৪ উইকেট নিয়ে ৫ম স্থানে আছেন মনির হোসাইন। চলতি লীগে মনিরের ৭ উইকেট শিকারই ইনিংস সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড।

২টি করে সেঞ্চুরী করেছেন নাঈম ইসলাম, মিজানুর রহমান, ইমতিয়াজ হোসাইন, জিয়াউর রহমান ও রবিউল ইসলাম রবি। একমাত্র এনামুল হক জুনিয়র ২ বার ইনিংসে ৫ উইকেট শিকার করেন।

উইকেটকিপার হিসেবে ৪ ম্যাচে ১৫টি ক্যাচ/ষ্টাম্পিং করেছেন জাবিদ হোসেন। ৩ ম্যাচে ১৩টি ক্যাচ/ষ্ট্যাম্পিং করেছেন নুরুল হাসান। ৩ ম্যাচে ১০টি ক্যাচ/ষ্ট্যাম্পিং করেছেন আনোয়ার আকবর।

টায়ার-১ ও টায়ার-২ এর ৮টি দলের প্রতিটি দল ৫টি করে ম্যাচ খেললেও এ পর্যন্ত মোট জয় আসে মাত্র ৪টি। এর মধ্যে টায়ার-১ এর দল খুলনা বিভাগ ১টি জয়লাভ করে। অপর দিকে টায়ার-২ এর দল রাজশাহী বিভাগ ২টি জয় এবং সিলেট বিভাগ ১টি জয়লাভ করে। অপর সবগুলো ম্যাচ ড্র হয়। টায়ার-১ এ খুলনা সবার উপরে এবং টায়ার-২ এ রাজশাহী সবার উপরে আছেন।

এ সম্পর্কিত আরও

Mountain View