Mountain View

স্যাটারডে আফটারনুন- নিয়ে ফিরছেন ফারুকী

প্রকাশিতঃ অক্টোবর ১৭, ২০১৭ at ৬:১২ অপরাহ্ণ

সব জল্পনা কল্পনা শেষে মোস্তফা সরয়ার ফারুকীর “ডুব” ছবি আগামী ২৭ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে।  খ্যাতিমান এই নির্মাতা ইতিমধ্যেই নতুন ছবি নির্মাণের ঘোষনা দিয়েছেন।  নতুন ছবির নাম হচ্ছে “স্যাটারডে আফটারনুন”।  এতে নায়িকার চরিত্রে থাকছে ফারকীর স্ত্রী নুসরাত ইমরোজ তিশা।

ফারকী মঙ্গলবার (১৭ অক্টোবর) তার ভেরিফায়েড ফেসবুকে একটি স্ট্যাটাসে বলেন,

*”চলার নামই জীবন।
আমি সবসময় বলি একটা কাজ শেষ হয়ে গেলে, আমি আর পিছে তাকাই না।  পুরনো প্রেমিকার মতো সে পড়ে থাকে তার পৃথিবীতে, আর আমি নামি নতুন গ্রহের খোঁজে।

অতি নিভৃতে যে প্রস্তুতি চলছিলো, এবার তা সামনে আসলো। আমার পরের ছবির “স্যাটারডে আফটারনুন” ওরফে “শনিবার বিকেল”  শ্যুটিং ফ্লোরে যাবে ডিসেম্বরে।  বাংলাদেশ-ভারত-জার্মান যৌথ প্রযোজনার এই ছবিতে জাজ মাল্টিমিডিয়া আর কোলকাতার শ্যাম সুন্দর দে’র পাশাপাশি ছবিয়াল থাকছে প্রযোজকের দায়িত্বে।

আমি খুবই আনন্দিত জার্মান প্রযোজক আনা কাচকোকে আমাদের সাথে কো-প্রডিউসার হিসাবে পেয়ে।  এর আগে তার প্রযোজিত দুটি ছবি বার্লিন এবং ভেনিসে ছিলো।  একটা বার্লিনে পুরস্কারও জিতেছিলো। আরো আনন্দিত সিনেমাটোগ্রাফার হিসাবে আজিজ জাম্বাকিয়েভকে পেয়ে।  মাত্র ছাব্বিশ বছর বয়সে বার্লিনে সিনেমাটোগ্রাফির জন্য সিলভার বিয়ার জিতেছে সে।  রিয়াল ট্যালেন্ট।

অভিনেতা-অভিনেত্রী নির্বাচন চলছে। অস্কার নমিনেটেড এবং অ্যাপসা জয়ী “ওমার” আমার অনেক পছন্দের ছবি।  এই ছবির তারেক চরিত্রে অভিনয় করা প্যালেস্টাইন অভিনেতা ইয়াদ হুরানি আমার পছন্দের অভিনেতা।  তিশা তো আমার সবচেয়ে বড় নির্ভর করার মতো অভিনয় শিল্পী।  যাকে নিলে আমার কোনো দুশ্চিন্তাই করতে হয়না অভিনয় নিয়ে।  যেহেতু ভ্যারাইটি বলছে এরা দুইজন থাকবে, যা রটে তার কিছু তো বটবেই।

কিন্তু প্রধান চরিত্র আরো অনেক বাকী আছে।  শীঘ্রই সব জানা যাবে। আপাতত “ডুব” ওরফে “নো বেড অফ রোজেজ” দেখার জন্য তৈরি হই চলেন। এন্ড উইশ মি লাক ফর দ্য জার্নি এহেড”। জানা গেছে ফারুকীর নতুন এই ছবিটির বাজেট পাঁচ লাখ মার্কিন ডলার; যা বাংলাদেশি অর্থে প্রায় চার কোটি টাকা।  এখন শুধু অপেক্ষার পালা।

এ সম্পর্কিত আরও

Mountain View